PCB: পাকিস্তান ক্রিকেটে শোরগোলের পর এবার সমস্ত ফরম্যাটের অধিনায়কত্ব নিয়ে নেওয়া হল কঠিন সিদ্ধান্ত

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং কোচ জেসন গিলেস্পি একটি কঠিন আন্তর্জাতিক মরসুমের আগে জাতীয় দলের টেস্ট অধিনায়ক হিসাবে শান মাসুদের প্রতি আস্থা প্রকাশ করেছেন, তবে…

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং কোচ জেসন গিলেস্পি একটি কঠিন আন্তর্জাতিক মরসুমের আগে জাতীয় দলের টেস্ট অধিনায়ক হিসাবে শান মাসুদের প্রতি আস্থা প্রকাশ করেছেন, তবে সীমিত ওভারের ক্রিকেটে বাবর আজমের অধিনায়কত্বের বিষয়ে সিদ্ধান্ত পরে নেওয়া হবে। চলতি বছরের অক্টোবরে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। বুধবার পিসিবির এক সভায় বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় নির্বাচক, গিলেস্পি, সাদা বলের কোচ গ্যারি ক্রিস্টেন, সহকারী কোচ আজহার মাহমুদ উপস্থিত ছিলেন এবং এই সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্স নিয়েও আলোচনা হয়।

লাল ও সাদা বলের ফরম্যাটে জাতীয় দলের জন্য সমন্বিত ব্লুপ্রিন্ট তৈরির উপায় নিয়ে আলোচনা করতেই এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফরের আগে টেস্ট অধিনায়কের দায়িত্ব নেওয়া মাসুদ পূর্ণ সমর্থন পেয়েছেন। একজন পিসিবি অফিসিয়াল বলেন, ”সভায় আগস্ট থেকে জানুয়ারির মধ্যে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজে টেস্ট অধিনায়ক হিসেবে মাসুদের বহাল রাখার পক্ষে সমর্থন পাওয়া গেছে। তবে বাবরের সাদা বলের অধিনায়কত্ব নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবে তার পারফরম্যান্স নিয়ে অনেক আলোচনা হয়েছে।”

এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দলে চলছে তুমুল হট্টগোল। বিশ্বকাপে লজ্জাজনক হারের পর পাকিস্তানের গণমাধ্যমে একটি প্রতিবেদন চলছে যে, শাহিন শাহ আফ্রিদি নবনিযুক্ত কোচ গ্যারি ক্রিস্টেনের সাথে খারাপ আচরণ করেছেন। কোচ গ্যারি ক্রিস্টেন ও আজহার মাহমুদ পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে অভিযোগ করেন। দলের নির্বাচক ওয়াহাব রিয়াজ ও ম্যানেজারও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেননি বলেও দাবি করা হয়। পাকিস্তান দলে ভাঙন ও বিদ্রোহ নিয়েও এরই মধ্যে অভিযোগ করেছেন গ্যারি।