Phil Salt KKR: ইডেনে ঝোড়ো ইনিংসে বড় রেকর্ড ফিল সল্টের, ভেঙে দিলেন সৌরভের ১৪ বছর পুরোনো রেকর্ড

গতকাল আইপিএলে (IPL 2024) কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) এক ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকে ক্রিকেটপ্রেমীরা। প্লে অফের জায়গা শক্ত করার জন্য মাঠে নেমেছিল কলকাতা নাইট…

গতকাল আইপিএলে (IPL 2024) কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) এক ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকে ক্রিকেটপ্রেমীরা। প্লে অফের জায়গা শক্ত করার জন্য মাঠে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে প্রথম থেকেই বলে ব্যাটে দুই বিভাগেই আধিপত্য দেখিয়ে অসাধারণ জয় লাভ করে কেকেআর।

ম্যাচের সেরা হিসেবে বরুন চক্রবর্তী মনোনীত হলেও,‌ কেকেআরের জয়ের অন্যতম কান্ডারী ছিলেন ওপেনার ফিল সল্ট (Phil Salt)। যিনি এবছর সুনীল নারিনের সাথে জুটি বেঁধে প্রায় প্রতিটি ম্যাচেই দলকে অসাধারণ সূচনা দিয়েছেন। বিশেষ করে ইডেন গার্ডেন্সে তাকে দমিয়ে রাখা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে বোলারদের জন্য।

গতকালও এমনি এক ইনিংস তিনি উপহার দেন ভক্তদের। যেখানে তিনি মাত্র ৩৩ বল খেলে ৭ টি চার এবং ৫ টি ছক্কার সাহায্যে ৬৮ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন। ঐই এই ইনিংসে কেকেআরের জয়ের পথ আরো মসৃণ হয়ে উঠে। পাওয়ার প্লেতেই ৬০ রান করে ফেলেছিলেন তিনি।

এই ইনিংসের দৌলতে সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) দীর্ঘদিন পুরনো রেকর্ড ভেঙে বড় নজির গড়েন সল্ট। এক‌ সিজনে ইডেন গার্ডেন্সে সবচেয়ে বেশি রানের তালিকায় সৌরভকে পিছনে ফেলেন তিনি। ২০১০ সালে ৭ ইনিংসে ৩৩১ রান করেছিলেন দাদা। এছাড়াও ২০১৯ সালে ৭ ইনিংসে ৩১১ রান করেন রাসেল। তবে এখন সবাইকে টপকে মাত্র ৬ ইনিংসেই ৩৪৪ রানের মালিক ফিল সল্ট।