Phil Salt Devastating Batting Help England Win by 8 Wickets vs West Indies in T20 World Cup 2024 Super 8

WI vs ENG: এক ওভারে ৩০! সল্টের ধ্বংসলীলায় ২ ওভার থাকতেই ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড

গতকাল থেকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার ৮-এর মহারণ শুরু হয়ে গেছে। প্রথম ম্যাচেই গ্ৰুপ ২ থেকে দক্ষিণ আফ্রিকা মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে যাত্রা শুরু করেছে। আজ গ্ৰুপ ২ থেকে সহ আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ এবং শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ইংল্যান্ডের (West Indies vs England match) মুখোমুখি হয়। ম্যাচে প্রথম থেকেই ক্যারিবিয়ানরা দাপট দেখালেও ইংলিশ বাহিনীও সমানভাবে লড়াই চালায়।

আজ সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ড প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ফলে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্র্যান্ডন কিং (Brandon King) এবং জনসন চার্লস (Johnson Charles) ওপেনিং করতে আসেন। তবে স্যাম কুরানের করা বলে পঞ্চমতম ওভারে চোট পেয়ে ব্র্যান্ডন কিং ১৩ বলে ২৩ রান করে মাঠের বাইরে চলে যান। এরপর জনসনের সঙ্গে নিকোলাস পুরান ব্যাট করতে নেমে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে ইংল্যান্ডের বোলিং আক্রমণও ক্যারিবিয়ানদের চাপের মুখে রেখেছিল।

ফলে ম্যাচে জনসন চার্লস ৩৪ বলে ৪ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৩৮ রান করেন এবং পুরানের ব্যাট থেকে ৩২ বলে ৪ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৩৬ রান আসে। এরপর অধিনায়ক রোভম্যান পাওয়েল (Rovman Powell) ব্যাট করতে নেমে বিধ্বংসী হয়ে ওঠেন‌। তিনি একাই ১৭ বলে ৫ টি ছয়ের মাধ্যমে গুরুত্বপূর্ণ ৩৬ রান করেন। শেষে ওয়েস্ট ইন্ডিজ শেরফেন রাদারফোর্ডের ১৫ বলে ২৮ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮০ রানে পৌঁছায়। উল্লেখযোগ্যভাবে ইংল্যান্ডের ৭ জন ক্রিকেটার আজ বল করেছেন। তাদের মধ্যে জোফরা আর্চার, আদিল রশিদ, মঈন আলী এবং লিয়াম লিভিংস্টোন ১ টি করে উইকেট তুলে নেন।

এরপর দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের ওপেনার ফিল সল্ট (Phil Salt) অধিনায়ক জস বাটলারের সঙ্গে দুরন্ত ব্যাটিং শুরু করেন। বাটলার ২২ বলে ২৫ রান করে আউট হয়ে গেলে সল্ট স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। গুরুত্বপূর্ণ সময় সল্টের সঙ্গে জনি বেয়ারস্টো (Jonny Bairstow) এসে দলের হাল ধরেন। এই দুই ব্যাটসম্যানের ওপর ভর করেই ইংল্যান্ড শেষ পর্যন্ত দুরন্ত জয় তুলে নেয়। ফিল সল্ট ৪৭ বলে ৭ টি চার এবং ৫ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৮৭ রান করেন। এছাড়াও জনি বেয়ারস্টোর ব্যাট থেকে ২৬ বলে ৫ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৪৮ রান আসে। ফলে ইংল্যান্ড ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৭.৩ ওভারেই ৮ উইকেটে বিশাল জয় তুলে নেয়।

ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড ম্যাচের স্কোরবোর্ড (West Indies vs England match scoreboard):

ওয়েস্ট ইন্ডিজ- ১৮০/৪ (২০.০ ওভার)

জনসন চার্লস- ৩৮ (৩৪)

ইংল্যান্ড- ১৮১/২ (১৭.২ ওভার)

ফিল সল্ট- ৮৭* (৪৭)