PR Sreejesh: অলিম্পিক শুরু হওয়ার আগেই অবসর ঘোষণা মহান অ্যাথলিটের, এই টুর্নামেন্টই হবে তার ক্যারিয়ারের শেষ

৩২৮টি আন্তর্জাতিক ম্যাচ, তিনটি অলিম্পিক, একাধিক কমনওয়েলথ গেমস এবং বিশ্বকাপ জেতা ৩৬ বছর বয়সী শ্রীজেশ এবার তার চতুর্থ অলিম্পিক গেমসে খেলবেন।

Pr Sreejesh Announced Retirement Paris Olympics 2024 Will Be His Last Tournament

একদিকে যখন ১০০ জনেরও বেশি ভারতীয় অ্যাথলিট প্যারিস অলিম্পিকে পদক জয়ের প্রস্তুতি নিচ্ছেন, অন্যদিকে হকি ভক্তরা বড় ধাক্কা খেয়েছেন। ভারতের প্রাক্তন হকি অধিনায়ক পিআর শ্রীজেশ সোমবার ঘোষণা করেছেন যে প্যারিস অলিম্পিকই তার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে চলেছে। ৩২৮টি আন্তর্জাতিক ম্যাচ, তিনটি অলিম্পিক, একাধিক কমনওয়েলথ গেমস এবং বিশ্বকাপ জেতা ৩৬ বছর বয়সী শ্রীজেশ তার চতুর্থ অলিম্পিক গেমসে খেলবেন।

অলিম্পিকের উৎসব শুরু হবে ২৬ জুলাই। শ্রীজেশ বলেন- “প্যারিসে আমার চূড়ান্ত মিশনের জন্য যখন প্রস্তুত হচ্ছি, আমি অনেক গর্ব নিয়ে পেছনে ফিরে তাকাচ্ছি এবং আশা নিয়ে সামনের দিকে তাকাচ্ছি। এই যাত্রাটি অবিশ্বাস্য ছিল এবং আমি আমার পরিবার, সতীর্থ, কোচ, ভক্ত এবং হকি ইন্ডিয়ার কাছ থেকে সমস্ত ভালবাসা এবং সমর্থনের জন্য সর্বদা কৃতজ্ঞ থাকব। আমার উপর বিশ্বাস রাখার জন্য আপনাদের ধন্যবাদ।”

তিনি আরও বলেন, “আমার সহকর্মীরা দুঃসময়ে আমার পাশে দাঁড়িয়েছেন। আমরা সবাই এখন প্যারিসে আমাদের সেরাটা দিতে চাই এবং অবশ্যই আমাদের ইচ্ছা পদকের রঙ পরিবর্তন করা। ২০১০ সালে বিশ্বকাপে অভিষেক হওয়া শ্রীজেশ ভারতের হয়ে বেশ কয়েকটি স্মরণীয় জয়ের অংশ ছিলেন, যার মধ্যে ২০১৪ এশিয়ান গেমসে একটি স্বর্ণপদক এবং জাকার্তা-পালেমবাংয়ে ২০১৮ এশিয়াডে একটি ব্রোঞ্জ পদক রয়েছে।”

তিনি ২০১৮ সালে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দল এবং ভুবনেশ্বরে ২০১৯ এফআইএইচ পুরুষদের সিরিজ ফাইনাল জয়ী দলের অংশ ছিলেন। এখন যেহেতু তিনি অবসর নিতে যাচ্ছেন, তাই স্বর্ণপদক জিতে সঙ্গীকে বিদায় জানাতে সর্বোচ্চ চেষ্টা করবে দলটি।