NAM vs PUN: নামিবিয়ার আন্তর্জাতিক দলকে মাত দিল‌ রমনদীপ-সানভীররা, ৭ উইকেটে প্রথম ওয়ানডে জিতল পাঞ্জাব

বর্তমানে নামিবিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের আনঅফিশিয়াল ওডিআই সিরিজ খেলতে সেইদেশে পৌঁছেছে সৈয়দ মুশতাক আলি টুর্নামেন্টের বিজয়ী দল পাঞ্জাব। শুনতে অবাক করা হলেও, ঘটছে এমনটি। এটি…

বর্তমানে নামিবিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের আনঅফিশিয়াল ওডিআই সিরিজ খেলতে সেইদেশে পৌঁছেছে সৈয়দ মুশতাক আলি টুর্নামেন্টের বিজয়ী দল পাঞ্জাব। শুনতে অবাক করা হলেও, ঘটছে এমনটি। এটি শুধুমাত্র প্রথমবার নয়, এর আগেও গত মরশুমে কর্ণাটক ক্রিকেট দলও নামিবিয়া সফর করেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী দল নামিবিয়াকে ৩-২ এ ওডিআই সিরিজ হারিয়ে বিজয়ী হয়েছিল কর্ণাটক দল। এবার সেই মুহূর্তের দিকে একধাপ এগিয়ে গেল পাঞ্জাব দল।

পাঞ্জাব ক্রিকেট দলের তারকারা আজ সকলকে চমকে দিয়ে সিরিজের প্রথম ওডিআইয়ে নামিবিয়াকে হারিয়ে জয়লাভ করেছে। আর এই জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা নমন ধীর এবং সানরাইজার্স হায়দ্রাবাদের সানভির সিং।এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাবের সামনে ৪১.৩ ওভার খেলে মাত্র ১৭৩ রানে বান্ডিল হয়ে যায় নামিবিয়া দল।

বল হাতে নামিবিয়ার বিরুদ্ধে ৩ টি করে উইকেট শিকার করেন নমন ধীর এবং সিদ্ধার্থ কল। এদিকে নামিবিয়ার ব্যাটিং লাইনআপে জান ফ্রাঙ্কলিনের ২৭ রান এবং আলেকজান্ডার বুসিং ভলশেঙ্কের ৩৯ রান ছাড়া আর কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। পাঞ্জাবকে এই ম্যাচে জিততে হলে ৫০ ওভারে তুলতে হত ১৭৪ রান। যা তাড়া করতে নেমে প্রথমেই ১৮ রানে ফিরতে হয় পাঞ্জাব কিংসের ওপেনার প্রভসিমরান সিংকে। এছাড়া অনুর্ধ্ব-১৯ ভারতীয় দলের অধিনায়ক উদয় সাহারানও মাত্র ১৫ রান করে ফিরে যান।

এইরকম পরিস্থিতি থেকে নমন ধীর এবং সানভির সিংয়ের যৌথভাবে ১০৮ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। নমন ধীরের ব্যাট থেকে আসে ৬১ রান এবং সানভির সিংও ব্যাট হাতে ৭০ রানের নক খেলেন। আর এই ইনিংসের দৌলতেই প্রথম ওডিআইয়ে নামিবিয়ার মতো আন্তর্জাতিক ক্রিকেট দলকে ৭ উইকেটে হারায় পাঞ্জাব ক্রিকেট দল। ১৭ ওভার বাকি থাকতেই ম্যাচটি অনায়াসে জয়লাভ করে তারা।