Rahmanullah Gurbaz: ‘আমার মা এখনো হাসপাতালে…’, KKR-এর জয়ের পর হৃদয় বিদারক মন্তব্য গুরবাজের

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে দুর্দান্ত পারফর্ম করা ইংলিশ খেলোয়াড় ফিল সল্টকে (Phil Salt) জাতীয় দলের জন্য আইপিএলের মাঝপথেই দেশে ফিরে যেতে হয়েছিল।…

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে দুর্দান্ত পারফর্ম করা ইংলিশ খেলোয়াড় ফিল সল্টকে (Phil Salt) জাতীয় দলের জন্য আইপিএলের মাঝপথেই দেশে ফিরে যেতে হয়েছিল। ফলে আইপিএল ২০২৪-এর (IPL 2024) প্লে অফের আগে তার পরিবর্তে গুরবাজকে খেলানো নিয়ে কেকেআর শিবিরে বেশ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল।

আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজ (Rahmanullah Gurbaz) আবার প্লেয়িং ইলেভেনে জায়গা পেলেও এই পুরো মরসুমে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। তাই এই মরশুমে কেকেআরের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করা সল্টের জায়গায় তিনি কতটা পূরণ করতে পারবেন, তা নিয়ে প্রশ্ন ছিল। কিন্তু গুরবাজ এই সুযোগের পুরো সদ্ব্যবহার করেন এবং সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিপক্ষে রান তাড়া করতে নেমে পড়েন। ৮ উইকেটে জয়ের পর গুরবাজ জানান, তার মা এখনও হাসপাতালে আছেন।

হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে গুরবাজ বলেন, ”আমার মা এখনও হাসপাতালে, আমি প্রতিদিন তার সঙ্গে কথা বলি। কিন্তু আমি জানতাম, ফিল সল্ট চলে যাওয়ায় কেকেআর পরিবারের আমাকে এখানে দরকার। তাই আমি আফগানিস্তান থেকে ফিরে এসেছি এবং আমি তার জন্য খুশি। আমার মাও আমার জন্য খুশি।”

১৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভুবনেশ্বর কুমারের বিরুদ্ধে বাউন্ডারি দিয়ে শুরু করেন গুরবাজ। দ্বিতীয় ওভারে কিছু ডট বল খেলে এসআরএইচ অধিনায়ক প্যাট কামিন্সের বলে ছক্কা হাঁকান তিনি। ভুবনেশ্বরের বলে একটি ছক্কা ও একটি চার মারেন তিনি। চতুর্থ ওভারে অবশ্য আউট হন গুরবাজ। গুরবাজকে আউট করেন পেসার টি নটরাজন। ওপেনার হিসেবে ১৪ বলে ২৩ রান করে কেকেআরকে দারুণ শুরু এনে দেন এই আফগান খেলোয়াড়।

গত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময় আইপিএলে অভিষেক হয় ২২ বছর বয়সী রহমানউল্লাহ গুরবাজের। গত মরসুমে ১৩৩ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ১১ ম্যাচে ২২৭ রান করেছিলেন তিনি।