Breaking News: গম্ভীর ছাড়তেই মোক্ষম পদক্ষেপ KKR-এর, বিশ্বকাপজয়ী দ্রাবিড়কে মেন্টর হওয়ার অনুরোধ নাইটদের

রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় দলের নতুন কোচ হিসাবে গৌতম গম্ভীরের যোগদান এখন শুধু সময়ের অপেক্ষা বলে বিশেষজ্ঞরা মনে করছেন। ফলে এই বছর কলকাতা নাইট রাইডার্সকে সফলতা এনে দেওয়ার অন্যতম কারিগর গম্ভীরের আগামী বছর দলের সঙ্গে না থাকা ইতিমধ্যেই কর্মকর্তাদের চিন্তার মধ্যে রেখেছিল। এবার এর মধ্যেই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। ভারতীয় দলের অন্যতম প্রাক্তন কিংবদন্তি এই ক্রিকেটার কেকেআরের মেন্টর হিসাবে আসতে চলেছেন।

গত কয়েক বছর ধরে কলকাতার নাইট রাইডার্স ধারাবাহিকভাবে আইপিএলের ব্যর্থ হওয়ার পর এই বছর আবারও চ্যাম্পিয়ন হয়ে নিজেদের পুরনো গরিমা ফিরে পেয়েছে। এই সফলতার পিছনে মেন্টর হিসাবে গৌতম গম্ভীর কেকেআরে যোগদান করে সবচেয়ে বেশি অবদানে রেখেছেন। দলে একাধিক তারকা ক্রিকেটার না থাকলেও তরুণ ব্রিগেডদের সঙ্গে নিয়ে তিনি আইপিএলে নতুন ইতিহাস তৈরি করেন। ফলে এরপরই বিসিসিআই ভারতীয় জাতীয় দলের নতুন কোচ হিসাবে গৌতম গম্ভীরকে নিয়ে আসার জন্য প্রচেষ্টা শুরু করেছিল।

উল্লেখ্য সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল চ্যাম্পিয়ন হওয়ার পর দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সময়সীমা শেষ হয়েছে। ফলে প্রধান কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম বিসিসিআই প্রকাশ না করলেও খুব তাড়াতাড়ি আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে বিভিন্ন সূত্র থেকে জানানো হয়েছে।‌ এর সঙ্গেই ইতিমধ্যেই কেকেআর নতুন মেন্টর দলে আনার জন্য মাঠে নেমে পড়লো। নিউজ ১৮-এর সূত্র অনুযায়ী কলকাতা নাইট রাইডার্সের কর্মকর্তারা পরামর্শদাতার পদের জন্য রাহুল দ্রাবিড়ের সাথে যোগাযোগ করেছেন।

রাজস্থান রয়্যালসের মতো দল আগ্রহ দেখালেও এই প্রাক্তন ভারতীয় অধিনায়ক জাতীয় দলের প্রধান কোচ হিসাবে সফলভাবে দায়িত্ব পালনের পর কলকাতা ভিত্তিক ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে প্রস্তুত বলেও জানা গেছে। উল্লেখ্য এই কিংবদন্তি ক্রিকেটারের তত্ত্বাবধানেই ২০১৮ সালে ব্লু ব্রিগেডরা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করে এবং সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দল ট্রফি নিশ্চিত করেছে। এছাড়াও রাহুল দ্রাবিড় প্রধান কোচ থাকাকালীন গত বছর রোহিত শর্মার নেতৃত্বে ব্লু ব্রিগেডরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং একদিনের বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছিল‌।