Ramandeep Singh KKR Star Hits 5 Sixes in An Over Once Again in Sher E Punjab T20 Cup After Previous Season

Ramandeep Singh: পরপর পাঁচ ছক্কা! এক ওভারে 34 রান তুলে রিঙ্কুকে ছাপিয়ে গেলেন KKR তারকা

যতদিন এগোচ্ছে, ক্রিকেট খেলার চমক ততো বাড়ছে। সেরকমই বুধবার ব্যাট হাতে এক বিশেষভাবে চমক দেখিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তারকা রমনদীপ সিং (Ramandeep Singh)। এবারের আইপিএলে (IPL 2024) মাত্র কয়েকটা বল খেলেই অধিকতর ক্রিকেটভক্তের মন জিতেছে এই রমনদীপ। ব্যাট হাতেই হোক বা ফিল্ডিংয়ে, যখনই সুযোগ পেয়েছেন, তখনই নিজেকে উজার করে দিয়েছেন এই নাইট।

এবার আইপিএল মরশুমের সেরা ক্যাচের পুরস্কারটি নিয়েছেন রমনদীপ সিং। তবে আইপিএল শেষ হওয়ার পর প্রায় তিন সপ্তাহ কেটে গেলেও, এখনো মাঠে সেই রকম মনোভাব নিয়ে খেলে যাচ্ছেন রমনদীপ। সম্প্রতি সের-ই-পাঞ্জাব টি-২০ কাপে (Sher-E-Punjab T20 Cup) খেলছেন তিনি। সেখানে ট্রিডেন্ট স্ট্যালিয়ন্স (Trident Stallions) নামক দলের হয়ে প্রতিনিধিত্ব করেন রমনদীপ সিং।

বুধবার বৃষ্টিবিঘ্নিত সন্ধ্যায় পাঞ্জাবের মোহালিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৩ ওভারে ১০০ রান করে ট্রিডেন্ট স্ট্যালিয়ন্স। এই ম্যাচে ২১ বলে ৪৬ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রমনদীপ৷ আর গতকাল যে জিনিসটি পুরো ক্রিকেটবিশ্বকে অবাক করেছে, তা হল ১৩ তম তথা ইনিংসের অন্তিম ওভারে ৫ টি ছক্কা হাঁকিয়েছেন এই নাইট তারকা। ওই ওভারে সাহিল খানের ওভার থেকে ৩৪ রান যোগ করেন তিনি। তার মধ্যে ৪ টি ওয়াইড বল ছিল, এছাড়া ৫ টি ছক্কা হাঁকিয়ে পুরোপুরি ১০০ রানে শেষ করেন রমনদীপ।

যদিও শুধুমাত্র গতকালই নয়, এই কৃতিত্ব এর আগেও একবার করে দেখিয়েছেন পাঞ্জাবের এই ক্রিকেটার। গতবছর এই একই টুর্নামেন্ট তথা সের-ই-পাঞ্জাব টি-২০ কাপে বিএলভি ব্লাস্টার্সের বিরুদ্ধে অফ-স্পিনার কৃষাণ অ্যালংকে এক ওভারে পরস্পর ৫ বলে ৫ টি ছক্কা হাঁকিয়েছিলেন। এই নিয়ে মোট দুইবার এই বিশেষ নজির গড়ায় এখন আলোচনার শিরোনামে রয়েছে রমনদীপের নাম। এই রমনদীপ ছাড়াও সম্প্রতি কেকেআর দলের আরও দুইজন এক ওভারে ৫ ছক্কার নজির গড়েছেন। তাদের মধ্যে একজন হলেন রিঙ্কু সিং (Rinku Singh) এবং অন্যজন শেরফেন রাদারফোর্ড (Sherfane Rutherford)।