Rashid Khan emotionally said about afganistan world cup 2024 campaign how does feel

সেমিফাইনালের হারে বিধ্বস্ত আফগান দল, চোখে জল নিয়ে কি বললেন অধিনায়ক রশিদ খান?

যখনই টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) নিয়ে কথা হবে, যেই চ্যাম্পিয়ন হোক না কেন, তবে সবচেয়ে বেশি আলোচিত হবে আফগানিস্তান (Afghanistan Cricket)। সেই আফগানিস্তান যে নিউজিল্যান্ডকে পরাজিত করে অস্ট্রেলিয়াকে হাঁটু গেড়ে বসিয়েছে। গোটা বিশ্ব বাকরুদ্ধ হয়ে গিয়েছিল এবং আফগান পাঠান সিনা তান সেমিফাইনালে পৌঁছেছিলে, কিন্তু এখানেই শেষ হল তাদের সফর। তবে এই ম্যাচ এতটাই হতাশাজনক ছিল যে আফগান দলের ভক্তদের কাছে তা বিশ্বাস করা কঠিন।

ম্যাচ শেষে আফগান অধিনায়ক রশিদ খানকে (Rashid Khan) চোখে জল নিয়ে হার নিয়ে আলোচনা করতে দেখা যায়। তিনি বলেন – “দল হিসেবে এটা আমাদের জন্য খুব কঠিন ছিল। আমরা আরও ভালো পারফর্ম করতে পারতাম, কিন্তু পরিস্থিতি আমাদের যা করতে চেয়েছিল তা করতে দেয়নি। টি-টোয়েন্টি ক্রিকেট এমনই, সব কন্ডিশনের জন্য প্রস্তুত থাকতে হবে। আমার মনে হয়, ওরা খুব ভালো বোলিং করেছে।”

পুরো টুর্নামেন্টের যাত্রা নিয়ে তিনি বলেন, ”আমি মনে করি এই টুর্নামেন্টে আমরা ভালো সাফল্য পেয়েছি কারণ ফাস্ট বোলাররা সত্যিই ভালো বোলিং করেছে। শুরুটা ভালো হওয়া দরকার ছিল, কিন্তু সেটা হয়নি। আমি মনে করি মুজিবের ইনজুরির কারণে আমরা দুর্ভাগা ছিলাম, তবে আমাদের ফাস্ট বোলাররা এমনকি নবীও নতুন বলে দুর্দান্ত বোলিং করেছে। এতে স্পিনার হিসেবে আমাদের কাজটা সহজ হয়েছে। আমরা এই টুর্নামেন্ট উপভোগ করেছি।”

সেমিফাইনালে ওঠা ও দক্ষিণ আফ্রিকার কাছে হারের বিষয়ে তিনি বলেন, ”সেমিফাইনাল খেলা এবং আফ্রিকার মতো শীর্ষ দলের কাছে হারটা আমরা মেনে নেব। এটা আমাদের জন্য কেবল শুরু, যে কোনো দলকে হারানোর আত্মবিশ্বাস ও বিশ্বাস আমাদের আছে। আমাদের শুধু আমাদের প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে। এটি আমাদের জন্য একটি দুর্দান্ত শিক্ষণীয় অভিজ্ঞতা হয়েছে। প্রতিযোগিতা থেকে আমরা যা শিখি তা হলো আত্মবিশ্বাস।”

“আমরা জানি আমাদের দক্ষতা আছে, এটা শুধু কঠিন পরিস্থিতি, চাপের পরিস্থিতি সামলানোর ব্যাপার। কিছু একটা করা দরকার, বিশেষ করে মিডল অর্ডারে ইনিংস ভালো করার জন্য। যেমনটা আমি বলেছি, এটা আমাদের দলের জন্য সবসময়ই একটা শিক্ষা এবং আমরা এখন পর্যন্ত ভালো ফল পেয়েছি, কিন্তু আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে, বিশেষ করে ব্যাটিং বিভাগে।”