এই দুই‌ বাঁহাতি প্লেয়ার‌ ভারতকে T20 World Cup 2024 জেতাবে, ভবিষ্যৎবাণী রবি শাস্ত্রীর

ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) বলেছেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) শিবম দুবের (Shivam Dube) বড় ছক্কা মারার ক্ষমতা…

ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) বলেছেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) শিবম দুবের (Shivam Dube) বড় ছক্কা মারার ক্ষমতা ভারতকে বড় স্কোর করতে সহায়তা করবে এবং যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) সাথে ভারতের আশা দুবের উপর নির্ভর করবে। ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিষেক হবে জয়সওয়াল ও দুবের। এই দুই খেলোয়াড়ের জন্য এই মেগা টুর্নামেন্টটি তাদের প্রথম বিশ্বকাপ হবে। দুজন যেভাবে খেলছে, তাতে তাদের প্লেয়িং-ইলেভেনে জায়গা পাওয়ার সম্ভাবনা অনেক বেশি।

আইসিসিকে শাস্ত্রী বলেন, ”দুজনই বাঁহাতি ব্যাটসম্যান এবং তারা তাদের প্রথম বিশ্বকাপ খেলছে। একজন হলেন যশস্বী জয়সওয়াল যিনি ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। সে তরুণ এবং নির্ভীকভাবে খেলে। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা দুবে এই মরশুমে ১১টি ম্যাচ খেলে ১৭০.৭৩ স্ট্রাইক রেটে ৩৫০ রান করেছেন।”

শাস্ত্রী দুবে সম্পর্কে আরো বলেন, ”ওকে মিডল অর্ডারে দেখা যাবে। ও আক্রমণাত্মক এবং ম্যাচ উইনার। ও মজায় মজায় ছক্কা মারে এবং স্পিন বোলিং ভাল খেলে। এমনকি ফাস্ট বোলারদের বিপক্ষেও সে কার্যকর। পাঁচ ও ছয় নম্বরে তার ভূমিকা গুরুত্বপূর্ণ হবে। যদি কেউ খেলার ম্যাপ পরিবর্তন করতে পারে, তাহলেই সেটা দুবেই হবে। তার স্ট্রাইক রেট ২০০-এর আশেপাশে, যা ভারতকে অনেক সাহায্য করবে।”

উল্লেখ্য, কলকাতা নাইট রাইডার্সের ফিনিশার রিঙ্কু সিংয়ের থেকে শিবম দুবেকে প্রাধান্য দেওয়া হয়েছে। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করতেন, যে করেই হোক একাদশে রিঙ্কু সিং থাকবে তবে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় তার নাম রয়েছে। ভারতীয় ক্রিকেট দল তাদের প্রথম ম্যাচ খেলবে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে।