Ravichandran Ashwin mouth shutting reply to Michael Vaughan after india win over England

ভারতের জয় হজম করতে পারছিলেন না ভন, বিজ্ঞানীর মত ফর্মুলা দিয়ে তাকে মোক্ষম জবাব দিলেন অশ্বিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ১০ বছর পর টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ভারত ২০ ওভারে ১৭১ রান করে, অধিনায়ক রোহিত শর্মা ৫৭ ও সূর্যকুমার যাদব করেন ৪৭ রান। বোলিংয়ে কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল ৩টি করে উইকেট নেন এবং ইংল্যান্ডকে মাত্র ১০৩ রানে গুটিয়ে দেন। এই জয়ের ফলে ভারত এখন ফাইনালে পৌঁছে গেছে। ২৯ জুন ফাইনালে ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে তারা।

এই ম্যাচ চলাকালীন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan) সোশ্যাল মিডিয়ায় ভারতের জয়ের প্রশংসা করেছিলেন। একই সঙ্গে তার টুইটের মজার জবাব দিয়েছেন ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। মাইকেল ভন টুইট করেছেন, ”ফাইনালে যাওয়ার যোগ্যতা ভারতের প্রাপ্য। পুরো টুর্নামেন্টের সেরা দল। এই পিচে ইংল্যান্ডের জন্য কাজটা কঠিন ছিল। স্লো ও স্পিনিং পিচে ভারত অনেক ভালো।” জবাবে অশ্বিন গণিতের সাহায্য নিয়ে প্রাক্তন ইংলিশ খেলোয়াড়কে কটাক্ষ করেন।

৩৭ বছর বয়সী ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ১০০ টেস্ট, ১১৬টি ওয়ানডে এবং ৬৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ৩৩০৯ রানের সঙ্গে ৫১৬ উইকেট রয়েছে তার। ওয়ানডেতে আছে ৭০৭ রানের সঙ্গে ১৫৬টি উইকেট। টি-টোয়েন্টিতে তার উইকেট আছে ৭২টি।

আইপিএলে ২১২ ম্যাচে ৮০০ রানের পাশাপাশি ১৮০ উইকেট নিয়েছেন তিনি। টিম ইন্ডিয়ার কথা বললে, ভারতের সামনে এখন আইসিসি ট্রফি খরা শেষ করার সুবর্ণ সুযোগ। প্রায় পুরো দলই দুর্দান্ত ফর্মে রয়েছে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকাও দুরন্ত ফর্মে রয়েছে। ফাইনালে ভারতকে ভালো প্রতিদ্বন্দ্বিতা উপহার দিতে পারে তারা।