Ravi Ashwin: জয়ের মুহূর্ত নয়, ভারতের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর পছন্দের মুহূর্তের কথা তুলে ধরলেন অশ্বিন

টানটান উত্তেজনাপূর্ণ এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ পর্যন্ত ৭ রানে জয় তুলে নিয়ে ভারতীয় দল ইতিহাস তৈরি করে। এরপরই সেই স্মরণীয় মুহূর্তে বিশ্বকাপ হাতে ভারতীয় দলকে মেতে উঠতে দেখা যায়।

Ravichandran Ashwin Remembers The Moment When Virat Kohli Called Rahul Dravid And Gave T20 World Cup Trophy To Celebrate

বিশ্ব মঞ্চে ভারতীয় ক্রিকেটের সফলতা ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সাধারণ সমর্থকদের আত্মবিশ্বাস জোগায়। ফলে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্লু ব্রিগেডদের চ্যাম্পিয়ন হওয়া জাতীয় দলে নতুন জোয়ার নিয়ে এসেছে। ইতিমধ্যেই এই সফলতার পিছনে প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের ভূমিকা নিয়ে অনেকেই একাধিক মন্তব্য করছেন। এবার ভারতের অন্যতম অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মুহুর্তে নিজের পছন্দের সেরা ছবিটি সকলের সামনে প্রকাশ করলেন।

গত বছর একদিনের বিশ্বকাপে দেশের মাটিতে ভারতীয় দল ফাইনালে প্রবেশ করেছিল। তবে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের সম্মুখীন হয়ে তারা কোটি কোটি সমর্থকদের স্বপ্ন সার্থক করতে সফল হয়নি। তবে এই বছর রোহিত শর্মার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্লু ব্রিগেডরা দুরন্ত ফর্মে একের পর এক জয় তুলে নিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়। টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে শেষ পর্যন্ত ৭ রানে জয় তুলে নিয়ে ভারতীয় দল ইতিহাস তৈরি করে।

এরপরই সেই স্মরণীয় মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ হাতে ভারতীয় দলকে মেতে উঠতে দেখা যায়। এবার সেই স্মৃতিকে তুলে এনে রবিচন্দ্রন অশ্বিন নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে বলেন,”আমার জন্য ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা মুহূর্ত ছিল যখন বিরাট কোহলি রাহুল দ্রাবিড়কে ডেকে উদযাপনের জন্য ট্রফি তার হাতে তুলে দিয়েছিলেন। আমি তাকে কাপ জড়িয়ে ধরে কাঁদতে দেখেছি। রাহুল ভাই চিৎকার করে কাঁদছিলেন আমি সেটা অনুভব করতে পারছিলাম‌।”

রবিচন্দ্রন অশ্বিন আরও বলেন,”আমি একজন বিশুদ্ধ ব্যক্তির কথা বলছি। ২০০৭ সালের ৫০ ওভারের ক্রিকেটে ভারতীয় দল ছিটকে যায়। সেই সময় রাহুল দ্রাবিড় অধিনায়ক ছিলেন। এই টুর্নামেন্টের পর তিনি আর একদিনের দলের অধিনায়কত্ব করেননি। একটি ম্যাচ হারলেও ভারতীয় ক্রিকেটে অধিনায়কের দিকে প্রশ্ন তোলা হয়। আমি জানি গত দুই-তিন বছর ধরে রাহুল দ্রাবিড় এই দলের সঙ্গে কতটা পরিশ্রম করেছেন। তিনি যখন বাড়িতে ছুটিতে থাকতেন তখনও দলের জন্য ভাবনাচিন্তা চালিয়ে গেছেন।”