Ravichandran Ashwin star spinner joins the Chennai Super Kings Family ahead IPL 2025 Mega Auction

Ravi Ashwin: মেগা নিলামের আগেই বড় চমক চেন্নাইয়ের, পরবর্তী আইপিএলে আবার দলে ফিরতে পারেন অশ্বিন

আইপিএল (IPL) শেষ হয়ে গেলেও দলের কর্মকর্তারা ইতিমধ্যেই পরবর্তী মরসুমের জন্য তাদের পরিকল্পনা শুরু করে দিয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রেই তরুণ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের দলে নিয়ে আসার ক্ষেত্রে দলগুলি ভাবনাচিন্তা করে থাকে। এবার ২০২৫ আইপিএলের মেগা নিলামের আগেই বড়ো চমক দিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ভারতের অন্যতম অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ইন্ডিয়া সিমেন্টস গ্রুপে পুনরায় যোগ দিলেন।

রবিচন্দ্রন অশ্বিন ২০২২ সাল থেকে রাজস্থান রয়্যালসের হয়ে অংশগ্রহণ করছেন। এই বছর আইপিএলেও তিনি রাজস্থানের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। অশ্বিন ১৫ ম্যাচে মোট ৯ টি উইকেট সংগ্রহ করার সঙ্গে সঙ্গে তার ব্যাট থেকে ৮৬ রান এসেছে। এছাড়াও তিনি আইপিএলের ইতিহাসে ২১২ ম্যাচে ১৮০ টি উইকেট সংগ্রহ করে ভক্তদের মুগ্ধ করেছেন। অন্যদিকে ২০২৫ আইপিএলের আগে মেগা নিলামকে ঘিরে এখন থেকেই ক্রিকেট মহলের একাধিক আলোচনা শুরু হয়েছে।

এবার এর মধ্যেই ইন্ডিয়া সিমেন্টস গ্রুপে পুনরায় যোগ দিয়ে রবিচন্দ্রন অশ্বিন আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস ফিরে আসার ইঙ্গিত দিলেন। কারণ চেন্নাই সুপার কিংসের অন্যতম মালিক মিঃ এন শ্রীনিবাসন ইন্ডিয়া সিমেন্টসেরও মালিক। ফলে সিএসকে ২০২৫ আইপিএল নিলামে অশ্বিনকে দলে নেওয়ার জন্য অবশ্যই ঝাঁপাবে। যদি সিএসকে অধিগ্রহণ করতে না পারে তবে একমাত্র অন্য সম্ভাবনা অনুযায়ী তারা ক্রিকেটার নিলামের পরে অন্য দল থেকে ট্রেড করতে পারে।

সিএসকে সিইও করি বিশ্বন্থন (Kari Viswanthan) এই বিষয়ে বলেন, “প্রক্রিয়াটি সম্পূর্ণরূপে নিলামের গতিশীলতার উপর নির্ভর করবে কারণ আমরা নিলামের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারি না। আমাদের সুযোগের জন্য অপেক্ষা করতে হবে।” বর্তমানে রবিচন্দ্রন অশ্বিন চেন্নাইয়ের সঙ্গে কীভাবে কাজ করবেন সেই বিষয়ে দলের সিইও বলেন, “প্রথমে অশ্বিন আমাদের হাই পারফরম্যান্স সেন্টারের দায়িত্ব নেবেন এবং বিভিন্ন কর্মসুচি সহ ক্রিকেটিং দিকগুলি পরিচালনা করবেন। আমরা তাকে ফিরিয়ে এনেছি। তিনি এখন সিএসকে উদ্যোগের অংশ এবং টিএনসিএ প্রথম-বিভাগে ইন্ডিয়া সিমেন্টস দলের হয়েও খেলবেন‌।”