Categories: Sport

Ravi Ashwin: মেগা নিলামের আগেই বড় চমক চেন্নাইয়ের, পরবর্তী আইপিএলে আবার দলে ফিরতে পারেন অশ্বিন

আইপিএল (IPL) শেষ হয়ে গেলেও দলের কর্মকর্তারা ইতিমধ্যেই পরবর্তী মরসুমের জন্য তাদের পরিকল্পনা শুরু করে দিয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রেই তরুণ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের দলে নিয়ে আসার ক্ষেত্রে দলগুলি ভাবনাচিন্তা করে থাকে। এবার ২০২৫ আইপিএলের মেগা নিলামের আগেই বড়ো চমক দিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ভারতের অন্যতম অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ইন্ডিয়া সিমেন্টস গ্রুপে পুনরায় যোগ দিলেন।

রবিচন্দ্রন অশ্বিন ২০২২ সাল থেকে রাজস্থান রয়্যালসের হয়ে অংশগ্রহণ করছেন। এই বছর আইপিএলেও তিনি রাজস্থানের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। অশ্বিন ১৫ ম্যাচে মোট ৯ টি উইকেট সংগ্রহ করার সঙ্গে সঙ্গে তার ব্যাট থেকে ৮৬ রান এসেছে। এছাড়াও তিনি আইপিএলের ইতিহাসে ২১২ ম্যাচে ১৮০ টি উইকেট সংগ্রহ করে ভক্তদের মুগ্ধ করেছেন। অন্যদিকে ২০২৫ আইপিএলের আগে মেগা নিলামকে ঘিরে এখন থেকেই ক্রিকেট মহলের একাধিক আলোচনা শুরু হয়েছে।

এবার এর মধ্যেই ইন্ডিয়া সিমেন্টস গ্রুপে পুনরায় যোগ দিয়ে রবিচন্দ্রন অশ্বিন আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস ফিরে আসার ইঙ্গিত দিলেন। কারণ চেন্নাই সুপার কিংসের অন্যতম মালিক মিঃ এন শ্রীনিবাসন ইন্ডিয়া সিমেন্টসেরও মালিক। ফলে সিএসকে ২০২৫ আইপিএল নিলামে অশ্বিনকে দলে নেওয়ার জন্য অবশ্যই ঝাঁপাবে। যদি সিএসকে অধিগ্রহণ করতে না পারে তবে একমাত্র অন্য সম্ভাবনা অনুযায়ী তারা ক্রিকেটার নিলামের পরে অন্য দল থেকে ট্রেড করতে পারে।

সিএসকে সিইও করি বিশ্বন্থন (Kari Viswanthan) এই বিষয়ে বলেন, “প্রক্রিয়াটি সম্পূর্ণরূপে নিলামের গতিশীলতার উপর নির্ভর করবে কারণ আমরা নিলামের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারি না। আমাদের সুযোগের জন্য অপেক্ষা করতে হবে।” বর্তমানে রবিচন্দ্রন অশ্বিন চেন্নাইয়ের সঙ্গে কীভাবে কাজ করবেন সেই বিষয়ে দলের সিইও বলেন, “প্রথমে অশ্বিন আমাদের হাই পারফরম্যান্স সেন্টারের দায়িত্ব নেবেন এবং বিভিন্ন কর্মসুচি সহ ক্রিকেটিং দিকগুলি পরিচালনা করবেন। আমরা তাকে ফিরিয়ে এনেছি। তিনি এখন সিএসকে উদ্যোগের অংশ এবং টিএনসিএ প্রথম-বিভাগে ইন্ডিয়া সিমেন্টস দলের হয়েও খেলবেন‌।”

Suman Patra

Recent Posts

জানুয়ারিতে আসছে Maruti Suzuki-র প্রথম বৈদ্যুতিক গাড়ি, ভারত থেকে রপ্তানি বিশ্বজুড়ে

Maruti Suzuki অনেকদিন ধরেই eVX কোডনেমের একটি ইলেকট্রিক গাড়ির উপর কাজ করছে৷ যার কনসেপ্ট ভার্সন…

42 mins ago

ডার্বি বাতিলের পর‌ এবার নবাবের শহরে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান, খেলা হবে এই ক্রিকেট স্টেডিয়ামে

এই বছর ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু আরজি…

1 hour ago

Kuldeep Yadav: ‘মনে হয় পরিবারের কাউকে হারিয়েছি’, প্রয়াত এই লেজেন্ডকে নিজের আইডল বলে জানালেন কুলদীপ

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও কুলদীপ যাদব বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি সম্প্রতি শেষ হওয়া…

2 hours ago

Poco Pad 5G ভারতে 12 ইঞ্চি ডিসপ্লে ও 10000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, প্রথম সেলে 4000 টাকা ছাড়

পোকো আজ ভারতে তাদের প্রথম ট্যাবলেট Poco Pad 5G লঞ করেছে। 5G সাপোর্টের এই ট্যাবলেটের…

2 hours ago

স্মার্ট ফিচার্সের সঙ্গে স্মার্ট ক্যামেরা, ফাঁস হল Honor 200 Smart-এর দাম সহ প্রচুর তথ্য

Honor তাদের 200 সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করছে বলে খবর পাওয়া গিয়েছে। নতুন মডেলটির…

2 hours ago

Flipkart Minutes: অর্ডারের 13 মিনিটের মধ্যে ডেলিভারি, কফি খেতে খেতে ল্যাপটপ হাতে পেল ক্রেতা

ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মধ্যে দ্রুততম প্রোডাক্ট ডেলিভারির প্রতিযোগিতা রয়েছে। ব্লিঙ্কিট দাবি করে তালা ১০ মিনিটেই প্রোডাক্ট…

3 hours ago