‘আমারও নাম চাই…’, নাইটদের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে ভক্তদের কাছে আবদার করলেন জাদেজা

আইপিএলে (IPL 2024) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দলে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সঙ্গে সঙ্গে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) নামও যেন সমর্থক হয়ে…

আইপিএলে (IPL 2024) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) দলে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সঙ্গে সঙ্গে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) নামও যেন সমর্থক হয়ে উঠেছে। তিনি দীর্ঘদিন ধরে এই দলের হয়ে অতন্দ্র প্রহরীর মতো নিজের ভূমিকা পালন করে আসছেন। গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষেও বল হাতে জাদেজা ভয়ঙ্কর হয়ে ওঠেন। ফলে চেন্নাইয়ের সমর্থকরা এই ভারতীয় অলরাউন্ডারকে বিভিন্ন নামে উল্লেখ করে প্রসংশা করছেন। তবে ধোনি এবং সুরেশ রায়নার মতো তার ভক্তদের দেওয়া নির্দিষ্ট নাম না থাকায় এবার মজার মন্তব্য করলেন রবীন্দ্র জাদেজা।

গতকাল আইপিএলে চেন্নাই সুপার কিংস কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে প্রথমে টসে জিতে চেন্নাই প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর ব্যাট করতে নেমে চেন্নাইয়ের মাটিতে নাইট বাহিনী ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। বল হতে এই দিন রবীন্দ্র জাদেজা নিজের ছন্দে ছিলেন। তিনি সপ্তম ওভারে পরপর বিধ্বংসী ফর্মে থাকা সুনীল নারিন এবং অঙ্গকৃষ রঘুবংশীকে আউট করে মাঠের বাইরে পাঠিয়ে দেন। এরপর নবম ওভারে ভেঙ্কটেশ আইয়ারকেও আউট করে কলকাতাকে জাদেজা রীতিমতো চাপের মুখে ফেলে দেন।

এরফলে নাইট বাহিনী ২০ ওভারে মাত্র ১৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এর সঙ্গেই দ্বিতীয় ইনিংসে চেন্নাই মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭.৪ ওভারে প্রয়োজনীয় রান সংগ্রহ করে নেয়। ম্যাচে মাত্র ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ করায় জাদেজাকে এই ম্যাচের সেরা নির্বাচিত করা হয়। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভক্তদের উচ্ছাস নিয়ে তিনি মজাদার মন্তব্য করেন। আসলে চেন্নাইয়ের ভক্তরা মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়নাকে যথাক্রমে ‘থালা’ এবং ‘চিন্না থালা’ বলে অভিহিত করে থাকেন। কিন্তু জাদেজা এবার নিজের জন্য একটি নির্দিষ্ট উপাধি নির্ধারণ করার আবেদন করলেন।

চেন্নাইয়ের অলরাউন্ডার বলেন, “আমাকে থালা বা চিন্না থালার মতো নির্দিষ্ট কিছু বলে ডাকা হয় না। এখনও কোনো নির্দিষ্ট উপাধি নির্ধারণ করা হয়নি। আশা করি ভক্তরা আমাকে যেকোনো একটি নামে বেছে নেবেন (হাসি)।” অন্যদিকে কলকাতাকে হারিয়ে চেন্নাই সুপার কিংস বর্তমানে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় ৪ নম্বরে উঠে এসেছে। তারা পরবর্তী ম্যাচে ১৪ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে।