প্লেঅফে জায়গা করতে পারেনি দিল্লি, এবার কোন দল IPL 2024 চ্যাম্পিয়ন হতে পারে জানালেন রিকি পন্টিং

আইপিএল (IPL 2024) ট্রফি জয় করা প্রতিটি দলের কাছেই স্বপ্ন হয়ে থাকে। তাই নতুন মরসুম শুরুর অনেক আগে থেকেই অংশগ্রহণকারী প্রতিটি দল তাদের প্রস্তুতি শুরু…

আইপিএল (IPL 2024) ট্রফি জয় করা প্রতিটি দলের কাছেই স্বপ্ন হয়ে থাকে। তাই নতুন মরসুম শুরুর অনেক আগে থেকেই অংশগ্রহণকারী প্রতিটি দল তাদের প্রস্তুতি শুরু করে দেয়। তবে এই বছর আইপিএলের লিগ পর্যায়ে কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দ্রাবাদ, রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bangaluru) অসাধারণ পারফরম্যান্স করে প্রতিপক্ষদের ছাপিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে। ফলে নিজের দল টুর্নামেন্টের শেষ চরে জায়গা করে নিতে না পারায় এবার কোন দল চ্যাম্পিয়ন হতে পারে তা নিয়ে রিকি পন্টিং (Ricky Ponting) নিজের মতামত প্রকাশ করলেন।

আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস ৫ বার চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড তৈরি করেছে। তবে এই বছর আইপিএলে হতাশাজনকভাবে এই দুই দল প্লে অফে জায়গা করে নিতে পারেনি। দলে রিকি পন্টিং, সৌরভ গাঙ্গুলির মতো অভিজ্ঞ কর্মকর্তা থাকলেও দিল্লি ক্যাপিটালসও এই বছর টুর্নামেন্টের লিগ পর্যায়ে ১৪ ম্যাচের মধ্যে ৭ ম্যাচে হারের সম্মুখীন হয়ে আইপিএলের বাইরে চলে গেছে। এবার আইসিসি রিভিউ নামক এক অনুষ্ঠানে রিকি পন্টিং জানান এই আইপিএলে চাম্পিয়ান হওয়ার জন্য কোন দল সবচেয়ে এগিয়ে আছেন।‌

তিনি বলেন, “রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শেষ ৬ ম্যাচে যা পারফরম্যান্স করেছে তাতে তারা প্রথম আইপিএল ফাইনাল জিতলে অবাক হওয়ার কিছু নেই।” উল্লেখ্য চলমান টুর্নামেন্টে আরসিবি প্রথম দিকে ধারাবাহিকভাবে হারের সম্মুখীন হয়ে পয়েন্ট তালিকার নিচে দিকে চলে গিয়েছিল। তবে ফাফ ডুপ্লেসিসের নেতৃত্বে তারা ঘুরে দাঁড়িয়ে শেষ ৬ ম্যাচে পরপর জয় তুলে নিয়ে অবিশ্বাস্যভাবে প্লে অফে জায়গা করে নেয়। আজ ব্যাঙ্গালুরু এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে।

এছাড়াও রিকি পন্টিং টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে বিরাট কোহলি (Virat Kohli) কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছেন সেই বিষয়ে বলেন, “আমার আবারও মনে হয় বিরাট কোহলি এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করবেন। ভারতীয় দলের জন্য তিনিই আমার প্রথম বাছাই। কোহলির বড়ো ম্যাচে লড়াই করার মান তার পক্ষে কাজ করে। তিনি আগের মতোই ভারতীয় দলের ম্যাচের ফলাফলের সঙ্গে এখনও প্রাসঙ্গিক।” প্রসঙ্গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চলমান আইপিএলে বিরাট কোহলি সবচেয়ে বিধ্বংসী ফর্মে আছেন। তিনি এখনও পর্যন্ত বেঙ্গালুরুর হয়ে ১৪ ম্যাচে ৭০৮ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকায় শীর্ষে আছেন।