Ricky Ponting: টানা‌ ব্যর্থতার পর এবার ছাঁটাই করা হল পন্টিংকে, মেগা নিলামের আগেই নতুন কোচের খোঁজে দিল্লি

১৭ তম সংস্করণ পার করে আগামীবছর ১৮ বছরে পা দেবে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ফ্র‍্যাঞ্চাইজি লিগ আইপিএল। তবে ১৭ টি বছর পার হয়ে গেলেও ট্রফির দেখা…

১৭ তম সংস্করণ পার করে আগামীবছর ১৮ বছরে পা দেবে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ফ্র‍্যাঞ্চাইজি লিগ আইপিএল। তবে ১৭ টি বছর পার হয়ে গেলেও ট্রফির দেখা নেই দিল্লি ক্যাপিটালস শিবিরে। দলের মালিকানা থেকে শুরু করে দলের নাম, কোচ এমনকি জার্সির রঙ পরিবর্তন হলেও, ভাগ্য পরিবর্তন হয়নি দিল্লি ক্যাপিটালসের।

একটানা ব্যর্থতার পর এবার বড় সিদ্ধান্ত নিয়েছে দিল্লি ক্যাপিটালস। প্রধান কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে দিল্লি ক্যাপিটালস। আজ তথা শনিবার সোশ্যাল মিডিয়ায় সেই খবর জানিয়েছে দিল্লি ফ্র‍্যাঞ্চাইজি। তবে কয়েক ঘন্টা পার হয়ে গেলেও জানা যায়নি, পন্টিং নিজে থেকে সেই পদ ছেড়েছেন নাকি তাকে বাদ দেওয়া হয়েছে! এই বিষয়ে একটা জল্পনা থেকে গেছে।

রিকি পন্টিংয়ের মতো দুইবার বিশ্বকাপজয়ী অধিনায়ককে টানা ৭ বছর প্রধান কোচ হিসাবে রাখার পরেও, দল বারংবার কোয়ালিফাই করতে ব্যর্থ হওয়ায় এবার পন্টিংকে বিদায় জানিয়েছে দিল্লি ফ্র‍্যাঞ্চাইজি। তবে এখন দেখার, আগামী মরশুমে মেগা নিলামের আগে কাকে দিল্লির প্রধান কোচ হিসাবে দেখা যায়। এখন থেকেই আলোচনায় যে নামটি ভেসে আসছে, তিনি হলেন প্রিন্স অফ কলকাতা সৌরভ গাঙ্গুলি।

দাদাকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে রাখা হলেও, বর্তমানে জানা যাচ্ছে দাদাকেই আসন্ন বছর থেকে প্রধান কোচ হিসাবে দেখা যেতে পারে। অভিষেক পোড়েল, জেক ফ্রেজর-ম্যাকগার্ক, ত্রিস্টান স্টাবসের মতো তরুণের সাফল্যের নেপথ্যেও অন্যতম কৃতিত্ব দেওয়া হয় সৌরভকে। এছাড়া দলের সাফল্যের পিছনেও বেশ ভূমিকা রয়েছে দাদার। তাই ভক্তরাও মনে করছেন, রিকি পন্টিংয়ের পর দাদা নিতে পারেন কোচিংয়ের পদ। তিনি মেগা নিলামে দলকে আবার নতুন করে সাজাতে পারেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন