Rinku Singh: খারাপ ফর্ম কাটিয়ে আবার জ্বলে উঠলো রিঙ্কু, জিম্বাবুয়ের সেরা বোলারকে মেরে বসলেন ১০৪ মি ছক্কা – ভিডিও

জিম্বাবোয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ব্যর্থ হয় ভারতীয় দলের ব্যাটসম্যানরা। দ্বিতীয় ম্যাচে গল্পটা পুরোপুরি পাল্টে যায়। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শুভমান গিল। প্রথম ম্যাচের পিচেই ছিল আজকের ম্যাচ। তবে এবার ভারতীয় ব্যাটসম্যানরা ছিলেন অন্য মেজাজে। প্রথম ম্যাচে শূন্য তে আউট হওয়া অভিষেক শর্মা আজ বিষ্ফোরক সেঞ্চুরি হাঁকান। ভারতের শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে থাকা রিঙ্কু সিংও প্রথম ম্যাচে খাতা খোলেননি। কিন্তু আজ তিনিও নিজের পুরোনো রূপ ধারণ করেন।

রিঙ্কু সিংয়ের দিকে তাকালে মনে হয় না যে তিনি লম্বা ছক্কা মারতে পারেন তবে তিনি স্টেডিয়ামের বাইরে বল মারতে বিশেষজ্ঞ। জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও একই কাজ করলেন রিঙ্কু সিং। ১৯তম ওভারে ব্লেসিং মুজারাবানির বিরুদ্ধে ১০৪ মিটার লম্বা ছক্কা হাঁকান রিঙ্কু। অফ স্টাম্পের বাইরের বল মাঠের বাইরে দিয়ে লং অফের উপর দিয়ে মারেন রিঙ্কু। মুজারাবানি জিম্বাবুয়ের শীর্ষস্থানীয় ফাস্ট বোলার এবং আজকের ম্যাচে তিনি দলের শ্রেষ্ঠ বোলার ছিলেন।

ভারতের হয়ে দুর্দান্ত রেকর্ড থাকার পরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি রিঙ্কু সিং। রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে ছিলেন তিনি। জিম্বাবুয়েতে প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর চাপে ছিলেন রিঙ্কু। তার আইপিএল মরশুমও ভাল কাটেনি। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাত্র ২২ বলে ৪৮ রান করেন তিনি। তার ইনিংসে ২টি চার ও ৫টি ছক্কার মার।

অভিষেক শর্মার সেঞ্চুরি (১০০ রান) ও রুতুরাজ গায়কোয়াড়ের (অপরাজিত ৭৭) হাফসেঞ্চুরি ও দ্বিতীয় উইকেটে ১৩৭ রানের পার্টনারশিপ নিয়ে জিম্বাবোয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২ উইকেটে ২৩৪ রান সংগ্রহ করে ভারতীয় দল। তৃতীয় উইকেটে ৮৭ রানের অপরাজিত জুটি গড়েন গায়কোয়াড ও রিঙ্কু। একটি করে উইকেট নেন ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।