Rinku Singh: দলীপ ট্রফিতে জায়গা না পেয়েও আপেক্ষ নেই রিঙ্কুর, অত্যন্ত পরিপক্কতার সাথে উত্তর দিলেন

দলীপ ট্রফি ২০২৪ মরশুম জমজমাট হতে চলেছে। টুর্নামেন্টের চার দলই বড় বড় হিরোতে ভরপুর। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ এবং রবিচন্দ্রন অশ্বিনের মতো…

Rinku Singh Not Upset With Exclusion From Duleep Trophy Squad Says Might Get Chance In Next Round

দলীপ ট্রফি ২০২৪ মরশুম জমজমাট হতে চলেছে। টুর্নামেন্টের চার দলই বড় বড় হিরোতে ভরপুর। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ এবং রবিচন্দ্রন অশ্বিনের মতো সিনিয়র খেলোয়াড়রা ছাড় পেয়েছেন এবং ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, শুভমান গিলের মতো সিনিয়র খেলোয়াড়রা দলীপ ট্রফিতে খেলবেন। তবে দলীপ ট্রফির দলে জায়গা হয়নি ব্যাটসম্যান রিঙ্কু সিংয়ের, যা সবাইকে অবাক করে দিয়েছিল। এ বিষয়ে জানতে চাইলে তিনি অত্যন্ত বিনয়ের সঙ্গে উত্তর দেন। এটা সম্ভব যে এটি অন্য খেলোয়াড় হলে হয়তো একটি শোরগোল এবং কান্নাকাটি হত, কিন্তু রিঙ্কু এমন কিছু করেননি।

কলকাতা নাইট রাইডার্সের এই ব্যাটসম্যান আইপিএল ২০২৩-এ তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে লাইমলাইটে এসেছিলেন। সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে অনেক উজ্জ্বল ইনিংস খেলেছেন তিনি। তবে দলীপ ট্রফির জন্য বিসিসিআইয়ের বাছাই করা ৬০ জন ক্রিকেটারের তালিকায় জায়গা করে নিতে পারেননি তিনি। সম্প্রতি ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান নিজের অজ্ঞতা নিয়ে মুখ খুললেন এবং জানালেন, ঘরোয়া ক্রিকেটে তার বাজে পারফরম্যান্সই এর পেছনে মূল কারণ।

রিঙ্কু এমনকি স্পোর্টস তাককে বলেছেন- কোনো ব্যাপার না … আমি ভালো করতে পারিনি (ঘরোয়া মরসুমে)। রঞ্জি ট্রফিতে খুব বেশি ম্যাচ খেলিনি। ২-৩টা ম্যাচ খেলেছি। আমাকে দলে নেওয়া হয়নি কারণ আমি অতটা ভালো খেলিনি। পরের রাউন্ডের ম্যাচের জন্য আমাকে বাছাই করা হতে পারে।” প্রথম শ্রেণির ক্রিকেটে রিঙ্কু ৪৭ ম্যাচ খেলে ৭১.৫৯ স্ট্রাইক রেটে ৩১৭৩ রান করেছেন। ৭টি সেঞ্চুরি ও ২০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।

দলীপ ট্রফি ২০২৪-এ শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শীর্ষস্থানীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রিস্ট স্পিনার কুলদীপ যাদব এবং পেসার মহম্মদ সিরাজের মতো আন্তর্জাতিক তারকারা অংশ নেবেন। ২০২৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলেছেন টি-টোয়েন্টি অধিনায়ক সূর্যকুমার যাদব। সূর্য ছাড়াও দলে নিজেদের জায়গা পাকা করে নিয়েছেন বাকিরা। ভারতীয় খেলোয়াড়দের কেবল একটি ম্যাচ খেলার কথা ছিল এবং তাই কোহলি, রোহিত, বুমরাহ এবং অশ্বিনকে ছাড় দেওয়া হয়। দলীপ ট্রফির পর বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে চেন্নাই (১৯ সেপ্টেম্বর) ও কানপুরে (২৭ সেপ্টেম্বর)।