Rinku Singh: কলকাতা ধরে না রাখলে কোন দলে খেলতে চান রিঙ্কু? জবাব দিলেন নিজেই

২০২৫ সালের আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। এই নিলামের আগে দলগুলিকে বেশিরভাগ সংখ্যক ক্রিকেটারকেই ছেড়ে দিতে হবে।

Rinku Singh Said He Wants To Play For Rcb If Kolkata Knight Riders Did Not Retain Him

সাম্প্রতিক সময় আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করে ভারতীয় জাতীয় দলে একাধিক তারকা ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। তাদের মধ্যে কলকাতা নাইট রাইডার্সের তারকা ব্যাটসম্যান রিঙ্কু সিং অন্যতম একটি নাম। তিনি বর্তমানে ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে বল হাতে দলকে ভরসা দিচ্ছেন। অন্যদিকে ২০২৫ আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হবে। এই নিলামের আগে কেকেআর যদি তাকে ছেড়ে দেয় তাহলে রিঙ্কু সিং কোন দলের হয়ে খেলতে পছন্দ করবেন এবার তিনি জানালেন।

গত বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে রিঙ্কু সিং দুরন্ত ফর্মে ছিল। তিনি গুজরাট টাইটান্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ একটি ম্যাচে শেষ ওভারের শেষ ৫ বলে ৫ টি ছয় মেরে অবিশ্বাস্যভাবে জয় এনে দিয়ে আলোচনায় উঠে এসেছিলেন। তারপর আইপিএলে ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স করার পর রিঙ্কু সিং জাতীয় দলেও জায়গা করে নিয়ে নিজের প্রতিভার পরিচয় দেন। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলের রিজার্ভ হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে ভ্রমণ করেছিলেন।

অন্যদিকে ২০২৫ সালের আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। এই নিলামের আগে দলগুলিকে বেশিরভাগ সংখ্যক ক্রিকেটারকেই ছেড়ে দিতে হবে। ফলে যদি কলকাতা নাইট রাইডার্স রিঙ্কু সিংকে ছেড়ে দেয় তাহলে তিনি কোন দলে যেতে পারেন তা নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছিল‌। এবার ভারতীয় এই তরুণ তারকা এই বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন। তিনি স্পোর্টস টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমি জানি না আমায় দল ধরে রাখবে কিনা না আমায় নিলামে যেতে হবে।”

রিঙ্কু আরও বলেন, “তবে কেকেআর আমায় ছেড়ে দিলে আমি আরসিবির হয়ে খেলতে পছন্দ করবো। কারণ দলে বিরাট কোহলির মতো ক্রিকেটার আছেন।” উল্লেখ্য এই কেকেআর তারকা সূর্যকুমার যাদবের নেতৃত্বে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করার পর এখন ইউপি টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণ করতে চলেছেন। এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টটি আগামী ২৫ আগস্ট থেকে শুরু হবে। ইউপি টি-টোয়েন্টি লিগে এই বছর রিঙ্কু সিং মিরাট ম্যাভেরিক্স দলকে নেতৃত্ব দেবেন।