দূর হল সমস্ত বাঁধা-বিপত্তি, IPL 2024-এর জন্য BCCI-এর গ্রিন সিগন্যাল পেলেন পান্থ

আইপিএল (IPL 2024) শুরুর আগেই সুখবর এল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) শিবিরে। খবর কানে শোনা মাত্রই আনন্দে আত্মহারা দিল্লির ভক্তরা। খবরটি হল, আইপিএল খেলতে সবদিক…

আইপিএল (IPL 2024) শুরুর আগেই সুখবর এল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) শিবিরে। খবর কানে শোনা মাত্রই আনন্দে আত্মহারা দিল্লির ভক্তরা। খবরটি হল, আইপিএল খেলতে সবদিক থেকে প্রস্তুত দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ (Rishabh Pant)। কারণ কিছুদিন শোনা যাচ্ছিলো, আইপিএলের আগে ফিটনেস পরীক্ষায় পাশ করতে পারবেন না দিল্লি অধিনায়ক।

কিন্তু আজকের এক মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা গেছে, আইপিএল ২০২৪ এর জন্য পুরোপুরি উপলব্ধ থাকবেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ। কারণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (NCA) ফিটনেস পরীক্ষায় পাশ করেছেন তিনি। ফিটনেস পরীক্ষায় সবুজ সিগনাল পাওয়ায় মনে করা হচ্ছে, বর্তমানে তিনি পুরোপুরি সুস্থ। কিন্তু বিসিসিআইয়ের (BCCI) নিরীখে এখনো কোনো খবর দেওয়া হয়নি।

বর্তমানে ঋষভ পান্থ আইপিএল ২০২৪ এর আগে কিছু শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। এরপরে তিনি কয়েকদিনের জন্য দিল্লিতেও আসতে পারেন। সেখানেই দিল্লি ক্যাপিটালস শিবিরে যোগ দিতে পারেন পান্থ। দিল্লি ক্যাপিটালস দলকে এই মরশুমে তাদের উদ্ধোধনী ম্যাচ খেলতে দেখা যাবে পাঞ্জাব কিংসের (Delhi Capitals vs Punjab Kings) বিরুদ্ধে মোহালিতে। ২৩ মার্চ অনুষ্ঠিত হবে ম্যাচটি। এমন পরিস্থিতিতে ফিটনেস সার্টিফিকেট পাওয়ার পর মনে করা হচ্ছে, প্রথম ম্যাচ থেকেই উপলব্ধ থাকবেন ঋষভ।

উল্লেখ্য, প্রায় ১৬ মাস পর আবারও বাইশ গজে দেখতে পাওয়া যাবে ভারতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটারকে। বাংলাদেশ সফর থেকে ফেরার সময় পথ দুর্ঘটনার কবলে পড়েছিলেন ঋষভ, তারপর থেকে আর ক্রিকেটজগতে দেখা যায়নি তাকে। গত আইপিএল মরশুমে না খেলতে পারলেও, এবার ২০২৪ আইপিএল মরশুমে খেলবেন ঋষভ। তবে উইকেটকিপারের দায়িত্বে থাকবেন কিনা, সেটা এখন থেকে নিশ্চিত নয়।