Rishabh Pant: দিল্লি ছাড়ছেন ঋষভ, এই বড় দল থেকে এসেছে অফার, আইপিএল ২০২৫-এ হতে পারে দলবদল

২৬ বছর বয়সী ঋষভ পন্থ ২০১৬ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় আইপিএলে অভিষেক করেছিলেন। তখন থেকেই এটি দিল্লির অংশ ছিল। ২০১৬ থেকে ২০২৪ সাল পর্যন্ত আইপিএলে মোট ১১১টি ম্যাচ খেলেছেন পন্থ।

Rishabh Pant Set To Leave Delhi Capitals And Jon Chennai Super Kings Ahead Of Ipl 2025 Mega Auction

২০২৫ সালে আইপিএলের আগেই দিল্লি ক্যাপিটালস ছাড়তে পারেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। দৈনিক জাগরণের রিপোর্ট অনুযায়ী এমনটাই বলা হচ্ছে। দিল্লি ক্যাপিটালসের হয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ ম্যাচ খেলা খেলোয়াড় এবং সর্বোচ্চ রান সংগ্রাহক পন্থ। কিন্তু রিপোর্ট যদি বিশ্বাস করা হয়, টিম ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের সমর্থন সত্ত্বেও, পরের নিলামে পন্থকে ধরে রাখবে না দিল্লি ক্যাপিটালস। যদি তাই হয়, তাহলে আইপিএলে পন্থের পরবর্তী দল কে হবে? আসুন জেনে নেওয়া যাক।

প্রতিবেদনে বলা হচ্ছে, যদি ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দিল্লি ক্যাপিটালস ছাড়েন, তাহলে আইপিএলের পরবর্তী দল হতে পারে তার চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের হয়ে খেলা অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি যেকোনো সময় অবসর নিতে পারেন। এমন পরিস্থিতিতে চেন্নাইয়ের একজন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যানের প্রয়োজন হবে। এমন পরিস্থিতিতে ঋষভ পন্থের থেকে ভাল বিকল্প আর কিছু হতে পারে না।

২৬ বছর বয়সী ঋষভ পন্থ ২০১৬ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় আইপিএলে অভিষেক করেছিলেন। তখন থেকেই এটি দিল্লির অংশ ছিল। ২০১৬ থেকে ২০২৪ সাল পর্যন্ত আইপিএলে মোট ১১১টি ম্যাচ খেলেছেন পন্থ, যেখানে তিনি ১৪৮ স্ট্রাইক রেটে ব্যাট করে ৩২৮৪ রান করেছেন। আইপিএলে তার ব্যাটে দেখা গেছে ১টি সেঞ্চুরি ও ১৮টি হাফসেঞ্চুরি। ঋষভ পন্থেরও অধিনায়কত্বের ভাল অভিজ্ঞতা রয়েছে। ২০২১ সালে তার অধিনায়কত্বে দিল্লি ক্যাপিটালসকে প্লে অফে নিয়ে গিয়েছেন তিনি।

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় পড়েন ঋষভ পন্থ। তিনি গুরুতর আহত হয়েছিলেন, যার পরে তিনি এক বছরেরও বেশি সময় খেলার বাইরে ছিলেন। আইপিএল ২০২৪-এর আগে পুরোপুরি ফিট ছিলেন পন্থ। এই মরশুমে আইপিএলে দারুণ কামব্যাক করেছিলেন তিনি। এরপর ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলেও জায়গা করে নেন তিনি। এরপর ভারতের হয়ে বিশ্ব চ্যাম্পিয়নও হন পন্থ।