দুই প্লেয়ারকে যৌথভাবে সেরা ফিল্ডারের পুরষ্কার দিল দল, ব্যাটে-বলে অবদানের জন্য পুরস্কার পেলেন কুলদীপও

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে সম্প্রতি ভারতীয় দল (India vs England series) একটি অসাধারণ টেস্ট সিরিজ জয় করেছে। সিরিজ জুড়ে তরুণ ক্রিকেটারদের পাশাপাশি অভিজ্ঞ ক্রিকেটারদের পারফরমেন্স…

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে সম্প্রতি ভারতীয় দল (India vs England series) একটি অসাধারণ টেস্ট সিরিজ জয় করেছে। সিরিজ জুড়ে তরুণ ক্রিকেটারদের পাশাপাশি অভিজ্ঞ ক্রিকেটারদের পারফরমেন্স সকলকে মুগ্ধ করে। এবার বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে এই সিরিজে ভারতীয় দলের সেরা ফিল্ডার বাছাই করে সংবর্ধনা দেওয়া হল। এর সঙ্গেই বিশেষ পুরস্কার পেলেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হায়দ্রাবাদে ভারতীয় দল ২৮ রানে পরাজিত হয়। তবে এরপরেই রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ব্লু ব্রিগেড দুরন্ত ফর্মে ঘুরে দাঁড়ায়। ইংলিশ বাহিনীদের বিপক্ষে পরপর ৪ ম্যাচে জয়লাভ করে এখন ভারতীয় দল অনেকটাই আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। এর সঙ্গেই এই সিরিজে ব্লু ব্রিগেডদের দুরন্ত ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি অসাধারণ ফিল্ডিংও ভক্তদের মন জয় করেছে। এই দুরন্ত জয়ের পর এবার বিসিসিআই ক্রিকেটারদের হাতে সেরা ফিল্ডারের পুরস্কার তুলে দিল।

আজ বিসিসিআইয়ের এক্স অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওটিতে দেখা যাচ্ছে ভারতীয় দলের ফিল্ডিং কোচ টি দিলিপ (T. Dilip) ড্রেসিংরুমে ক্রিকেটারদের নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে সবচেয়ে ভালো ফিল্ডিং করা ভারতীয় ক্রিকেটারদের নাম প্রকাশ করছেন। তিনি এই নাম প্রকাশ করতে গিয়ে শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) নামও তুলে আনেন। তিনি সম্প্রতি শেষ হওয়া সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতীয় দলের অংশ ছিলেন। কিন্তু বর্তমানে এই ভারতীয় ব্যাটসম্যান বিসিসিআইয়ের চুক্তির বাইরে চলে গেছেন।

টি দিলিপ সেরা ফিল্ডার হিসাবে অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমান গিলের নাম প্রকাশ করেন। তাদের হাতে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ (Jay Shah) পুরস্কার তুলে দেন। এর সঙ্গেই এই অনুষ্ঠানে একটি নতুন পুরস্কারের সংযোজন করা হয়। ভারতীয় দলের হয়ে ফিল্ডিংয়ে ধারাবাহিকতা এবং‌ ব্যাটে-বলে অবদানের জন্য কুলদীপ যাদবের হাতে সেরা রিলেন্টলেস ফিন্ডিংয়ের পুরস্কার তুলে দেওয়া হয়। উল্লেখ্য তিনি ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজে মোট ১৯ টি উইকেট সংগ্রহ করেন এবং শেষ ম্যাচে ম্যাচের সেরা নির্বাচিত হন।