IND vs SL: টি-২০ সিরিজ শুরু হলেও এখনো‌ এসে পৌঁছায়নি রোহিত-বিরাট, কবে যোগ দেবেন দলে, জেনে নিন

বিশ্বকাপ জয়ের পর দীর্ঘদিন বিভিন্ন টুর্নামেন্টে ধারাবাহিকভাবে অংশগ্রহণ করার জন্য বিরাট কোহলি এবং রোহিত শর্মা শ্রীলঙ্কা সফরে একদিনের সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন।

Rohit Sharma And Virat Kohli Will Reach Sri Lanka By 29Th July For Important Odi Series Ahead Champions Trophy 2025

অভিজ্ঞ তারকা সমৃদ্ধ ভারতীয় ক্রিকেট দলকে বিশ্ব ক্রিকেট বর্তমানে রীতিমতো সমীহ করে চলে। সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্লু বিগ্রেডদের দাপট বজায় ছিল। এবার ভারতীয় দল শ্রীলঙ্কা সফরে আজ থেকে টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করতে চলেছে। ফলে ইতিমধ্যেই নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর সহ ব্লু ব্রিগেডরা শ্রীলঙ্কায় গিয়ে পৌঁছেছে। কিন্তু এখনও একদিনের সিরিজের জন্য রোহিত শর্মা এবং বিরাট কোহলি দলের সঙ্গে যোগ দেননি। কবে এই দুই তারকা দলের সঙ্গে যোগ দেবেন তা নিয়ে এবার গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়ে দীর্ঘদিন পর সমর্থকদের বিশ্ব জয়ের স্বপ্ন পূরণ করেছে। অন্যদিকে বার্বাডোসের মাটিতে চ্যাম্পিয়ন হওয়ার পর ভারতীয় অধিনায়ক সহ বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত বেছে নেন। এরপর দীর্ঘদিন বিভিন্ন টুর্নামেন্টে ধারাবাহিকভাবে অংশগ্রহণ করার জন্য বিরাট কোহলি এবং রোহিত শর্মা শ্রীলঙ্কা সফরে একদিনের সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন।

কিন্তু আগামী বছর চ্যাম্পিয়ন ট্রফির মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থাকায় নতুন প্রধান গৌতম গম্ভীর আর সময় নষ্ট করতে চাননি। তিনি এক দিনের দলকে এখন থেকেই প্রস্তুত করার জন্য বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে শ্রীলঙ্কা সফরে যোগ দেওয়ার জন্য নির্বাচকদের সঙ্গে আবেদন করেন। ফলে আসন্ন ২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের একদিনের সিরিজে ভারতের এই দুই তারকা ক্রিকেটারকে অংশগ্রহণ করতে দেখা যাবে।

অন্যদিকে আজ থেকে শুরুতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের আগেই দলের বেশিরভাগ ভারতীয় ক্রিকেটার শ্রীলঙ্কায় গিয়ে পৌঁছেছেন। কিন্তু রোহিত শর্মা এবং বিরাট কোহলি এখনও এই দলের সাথে যোগদান করেননি। সূত্র অনুযায়ী ২৯ জুলাই এই দুই তারকা ক্রিকেটার ভারতীয় একদিনের দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য শ্রীলঙ্কায় গিয়ে পৌঁছাবেন। প্রসঙ্গত সম্প্রতি রোহিত শর্মা বিশ্বকাপের সাফল্যের পরে বিদেশে ছুটি কাটিয়ে ভারতে ফিরে এসেছেন। তবে বিরাট তার স্ত্রী এবং সন্তানদের সাথে এখনও লন্ডনে রয়েছেন।