Rohit Sharma: বিশ্বকাপের আগের মুহূর্তেই হারিয়ে ফেললেন ফর্ম, ড্রেসিং রুমে চোখে জল রোহিতের

ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) সাত উইকেটের জয় সত্ত্বেও টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার (Rohit Sharma) ফর্ম চিন্তা দিচ্ছে। চলতি…

ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) সাত উইকেটের জয় সত্ত্বেও টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মার (Rohit Sharma) ফর্ম চিন্তা দিচ্ছে। চলতি মরশুমে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর থেকে রোহিতের খারাপ ফর্ম অব্যাহত রয়েছে। যেহেতু এক মাসের মধ্যে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024), তাই ভারত অধিনায়ককে নিয়ে যথেষ্ট শঙ্কা রয়েছে। গতকাল রাতে বিশ্বের অন্যতম বিস্ফোরক ওপেনার রোহিত শর্মা পাঁচ বলে মাত্র চার রান করে ফিরে‌ গেছিলেন। আউট হওয়ার পর ড্রেসিংরুমে হতাশ দেখা যায় তাকে। ক্যামেরা যখন তার দিকে ফোকাস করে, গোটা বিশ্ব দেখে রোহিত কতটা হতাশ ছিল। মুখে হতাশার ছাপ স্পষ্ট। তার চোখও আর্দ্র ছিল, যা তাকে স্পষ্টভাবে মুছতে দেখা যায়।

এই বছর হঠাৎ করে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া রোহিত শর্মাকে। মরসুমের প্রথম সাত ইনিংসে ২৯৭ রান করেছিলেন তিনি, যার মধ্যে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪৯ রান এবং সিএসকে-র বিরুদ্ধে ঘরের মাঠে অপরাজিত ১০৫ রান ছিল। তবে পরের পাঁচ ম্যাচে মাত্র ৩৪ রান যোগ করতে পেরেছেন তিনি, যারমধ্যে স্কোর সিঙ্গেল ডিজিটে ছিল চারবার। গতকাল রাতে মুম্বইয়ে প্রতিপক্ষ অধিনায়ক প্যাট কামিন্সের লেংথ বলে আউট হন রোহিত। তিনি এটিকে স্কয়ারের উপর দিয়ে ফ্লিক করতে চেয়েছিলেন, কিন্তু শটটি খেলতে তাড়াহুড়ো করেছিলেন এবং বলটি হাওয়ায়‌ উঁচুতে চলে যায়। উইকেটরক্ষক হেনরিখ ক্লাসেন এটিকে স্বাচ্ছন্দ্যে ক্যাচ করেন।

রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস, কলকাতা নাইট রাইডার্স এবং এখন সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলা শেষ পাঁচটি ম্যাচে রোহিতের সর্বোচ্চ স্কোর ১১ রান। ভারতীয় খেলোয়াড়রা মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার আগে রোহিত শর্মা আইপিএল ২০২৪-এ তার ফর্ম খুঁজে পেতে আরও দুটি সুযোগ পাবেন। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।