Rohit Sharma Grand Welcome: বাড়ি ফিরতেই রোহিতকে সারপ্রাইজ দিল বন্ধু এবং পরিবারের সদস্যরা, বিরাট আয়োজনে জানানো‌ হল স্বাগত

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে আমরা একাধিক গুরুত্বপূর্ণ অধিনায়ককে পেয়েছি। সৌরভ গাঙ্গুলি, বিরাট কোহলির মতো অধিনায়ক বিশ্বকাপের কাছাকাছি পৌঁছেও দেশকে ট্রফি এনে দিতে পারেননি। তবে সম্প্রতি মহেন্দ্র সিং ধোনির পর শেষ পর্যন্ত রোহিত শর্মা ভারতীয় দলকে আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন করে ইতিহাস তৈরি করেছেন। এবার মুম্বাইয়ের ছেলে ভারতীয় অধিনায়ক ঘরের ফেরার পর অন্যরকম উন্মাদনা লক্ষ্য করা গেল।

এই বছর ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল রোহিত শর্মার নেতৃত্বে প্রথম থেকেই দুরন্ত ফর্মে ছিল। গ্ৰুপ পর্বের প্রতিটি ম্যাচে জয় তুলে নিয়ে তারা সুপার ৮-এ জায়গা করে নেয়। তারপর ব্লু ব্রিগেডরা গুরুত্বপূর্ণ সুপার ৮-এ অস্ট্রেলিয়া, বাংলাদেশ এবং আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচেও ভারতীয় দলের দাপট লক্ষ্য করা যায়। অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে দুরন্ত ৫৭ রান আসে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও রোহিত শর্মা অধিনায়ক হিসাবে নিজের দক্ষতার পরিচয় দেন। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি হেনরিক ক্লাসেন প্রায় নিজেদের দিকে করে নিয়েছিল। এইরকম পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়ার হাতে বল দেন ভারতীয় অধিনায়ক। সেই সময় এই ভারতীয় অলরাউন্ডার গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন। এরপর বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর ব্লু ব্রিগেডরা গতকাল দেশে ফিরে এসেছেন।

এই ক্রিকেটারদের নিয়ে গতকাল মুম্বাইয়ের রাস্তায় রোড শো করা হয় এবং ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে হাজার হাজার দর্শকের সামনে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়। এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের পরেই রোহিত শর্মার পরিবার, তার ছোটোবেলার বন্ধু এবং ভারতীয় দলের অন্যতম সতীর্থ তিলক বর্মা অভিনব ভাবে স্বাগত জানান। ভারতীয় অধিনায়ক ট্রফি তোলার সময় যেমনভাবে আস্তে আস্তে হেঁটে গিয়েছিলেন সেইভাবে তার এই বন্ধুরা নিজের বাড়িতে স্বাগত জানানোর সময় এক স্মরণীয় মুহূর্ত তৈরি করেন। বর্তমানে এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।