বড় মাইলস্টোন ছোঁয়ার পথে রোহিত, ধোনি-কোহলির পর‌ তৃতীয় প্লেয়ার‌ হিসেবে আজ এই নজির গড়বেন হিটম্যান

আজ সন্ধ্যায় হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ান্স (SRH vs MI)। এর আগে দুই দলই তাদের এই মরশুমের…

আজ সন্ধ্যায় হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ান্স (SRH vs MI)। এর আগে দুই দলই তাদের এই মরশুমের প্রথম ম্যাচে হারের শিকার হয়েছে। আজ মরশুমের প্রথম জয়ের উদ্দেশ্যে নামবে উভয় দল। কিন্তু এই ম্যাচেই এক বিশাল মাইলফলক স্পর্শ করতে চলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক তথা সম্প্রতি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

আজ মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সিতে ২০০ তম ম্যাচ আইপিএল খেলতে নামবেন রোহিত শর্মা। মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির পর তৃতীয় খেলোয়াড় হিসাবে একটি ফ্র‍্যাঞ্চাইজির হয়ে ২০০ তম ম্যাচ খেলতে চলেছেন হিটম্যান। তবে বর্তমানে আর অধিনায়ক হিসাবে নয়, দলের একজন সদস্য হিসাবেই এই ম্যাচ খেলতে নামবেন তিনি। যা ভক্তদের নজরে খুব একটা ভালো ঠেকছে না।

এই ২০০ টি ম্যাচে রোহিত মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য যা করেছেন, যা এক কথায় উল্লেখ করা খুবই কঠিন। এটা সকলেরই জানা রোহিতের হাত ধরেই মুম্বাই পাঁচবার আইপিএল শিরোপা জেতে। ২০১৩ সালে অধিনায়কত্ব পাওয়ার পর ওইবছরেই প্রথম শিরোপা এনে দেন মুম্বাইকে। এরপর থেকে ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ মোট পাঁচবারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হয় রোহিত শর্মার দল। আইপিএলের সফলতম অধিনায়কদের মধ্যে একজন হলেন হিটম্যান।

রোহিত শর্মা হলেন মহেন্দ্র সিং ধোনির পরে আইপিএলের দ্বিতীয় অধিনায়ক, যিনি আইপিএলে সবথেকে বেশি ম্যাচ জিতেছেন। ১৫৮ ম্যাচে অধিনায়কত্ব করতে নেমে ৮৭ টি ম্যাচে দলকে জিতিয়েছেন তিনি। এছাড়া রোহিত মুম্বাইয়ের হয়ে তার ১১ বছরের অধিনায়কত্বে ৩৯৮৬ রান করেছেন। অন্যদিকে, রোহিত শর্মা সবচেয়ে সফলতম ক্রিকেটার হিসাবে ৬ টি আইপিএল শিরোপা জিতেছেন। প্রথমটি ডেকান চার্জার্সের হয়ে, পরবর্তী পাঁচটি মুম্বাইয়ের হয়ে। তার সাথেই যুগ্মভাবে প্রথম স্থানে রয়েছেন অম্বতি রায়ডু।