Rohit Sharma: মহারাষ্ট্র‌ বিধানসভায় সূর্যের মজা উড়ালেন রোহিত, কথা শুনে হেসে লোটপোট হলেন মুখ্যমন্ত্রী সহ সব সাংসদ

দেশে ফেরার পর থেকেই চলছে বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেট দলের সংবর্ধনা অনুষ্ঠান। ৪ জুলাই সন্ধ্যায়, মুম্বাইয়ের একটি খোলা বাসে বিজয় উৎসবের পরের দিন, অর্থাৎ আজ টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে মহারাষ্ট্র বিধানসভায় আমন্ত্রণ জানানো হয়েছিল। রোহিত শর্মার সঙ্গে ভারতীয় দলে ছিলেন মহারাষ্ট্রের সূর্যকুমার যাদব, শিবম দুবে ও যশস্বী জয়সওয়াল। চ্যাম্পিয়নদের স্বাগত জানান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। এ সময় রোহিত শর্মা মহারাষ্ট্র বিধানসভায় মারাঠি ভাষায় একটি বক্তৃতাও দেন।

মহারাষ্ট্রের উপ-রাজধানী নাগপুরে বেড়ে ওঠা রোহিত শর্মাকে তার অনুভূতি প্রকাশ করার জন্য মাইকে আমন্ত্রণ জানানো মাত্রই পুরো সভা তার নামের সাথে প্রতিধ্বনিত হয়। মুম্বইয়ের কিং রোহিত শর্মার জন্য ক্রমাগত হর্ষধ্বনি হচ্ছিল। এর আগে মহারাষ্ট্রের ঐতিহ্যবাহী নৃত্যের মাঝে চার খেলোয়াড়কে ফুলের বৃষ্টি দিয়ে স্বাগত জানানো হয়। ২ মিনিট ৪১ সেকেন্ডের ওই ভিডিওতে প্রথমে সবাইকে শুভেচ্ছা জানান রোহিত শর্মা। তাকে আমন্ত্রণ জানানোর জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। আরও বক্তব্য রাখতে গিয়ে তিনি তার বিশ্বজয়ী দলের প্রশংসা করেন। বিশ্বকাপ জয়কে স্বপ্ন সত্যি হওয়ার মতো আখ্যা দিয়েছেন।

মজার স্টাইলের জন্য বিখ্যাত রোহিত সূর্যকুমার যাদবকে উদ্দেশ্য করে আরও বলেন, ”সূর্য বলেছিল শেষ ক্যাচটিতে বল ওর হাতে আটকে গেছিলো। আটকে যায় তাই রেহাই, নইলে আমি ওকে আটকে দিতাম।” এই কথা শুনে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ, অজিত পাওয়ার, সংসদে উপস্থিত বিধায়ক-সহ এমএলসি-রা হাসতে শুরু করেন। এর আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তার সরকারি বাসভবন ‘বর্ষা বাংলো’-তে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, শিবম দুবে এবং যশস্বী জয়সওয়ালকে সংবর্ধনা দেন।