Rohit Sharma India captain reveals how he bounced back after losing World Cup 2023 final in T20 World Cup 2024

‘ঘুম থেকে উঠে মনে হয়েছিল স্বপ্ন’, ২০২৩ বিশ্বকাপ ফাইনালের স্মৃতিচারণে আবার আবেগপ্রবণ হলেন রোহিত

গতকাল ভারতীয় দল চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) তাদের যাত্রা শুরু করেছে। প্রথম ম্যাচেই রোহিত শর্মার নেতৃত্বে ব্লু বিগ্রেডরা আয়ারল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়ে নিজেদের ভাবনাচিন্তা স্পষ্ট করে দিয়েছে। তবে ভারতীয় দল সাম্প্রতিক সময় আইসিসির টুর্নামেন্টগুলিতে অসাধারণ পারফরম্যান্স করলেও ফাইনালে হেরে বারবার সমালোচনার সম্মুখীন হয়েছে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যেই রোহিত শর্মা (Rohit Sharma) আবারও গত বছর একদিনের বিশ্বকাপের (World Cup 2023) ফাইনালে হারের স্মৃতি তুলে আনলেন।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দল রোহিত শর্মার নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্টের বাইরে চলে যায়। এরপর গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ব্লু বিগ্রেডরা অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের সম্মুখীন হয়। তবে ঘরের মাঠে একদিনের বিশ্বকাপে ভারতীয় দল বিধ্বংসী ফর্মে ছিল। তারা লিগ পর্যায়ে একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে ফাইনালে আবারও অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে। তবে রোহিত শর্মার নেতৃত্বে ব্লু বিগ্রেডরা ফাইনালে প্যাট কামিন্সদের কাছে হেরে আবারও ভক্তদের হতাশ করেছিল।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যে রোহিত শর্মা নিজের পুরনো স্মৃতি মুছে আবার ঘুরে দাঁড়ানোর লড়াইয়ের গল্প তুলে ধরলেন। তিনি বলেন, “বিশ্বকাপ ফাইনালের পরের দিন যখন আমি ঘুম থেকে উঠি তখন গতকাল রাতের বিষয়ে আমার মাথায় কিছুই ছিল না। গতকাল রাতে কী ঘটেছিল ভুলে গিয়েছিলাম‌। আমি আমার স্ত্রীর সাথে এটি নিয়ে আলোচনা করেছিলাম এবং বলেছিলাম ‘গত রাতে যা হয়েছে তা একটি খারাপ স্বপ্ন ছিল। আমার মনে হয় আগামীকাল ফাইনাল।’ এটা বুঝতে আমার ২,৩ দিন লেগেছে যে আমরা আরেকটি সুযোগের জন্য আরও ৪ বছর হারিয়েছি।”

উল্লেখ্য এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল গ্ৰুপ ‘এ’-তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা আয়ারল্যান্ড এবং পাকিস্তানের সঙ্গে অবস্থান করছে। এর সঙ্গেই গতকাল ব্লু বিগ্রেডরা আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে বিশাল জয় তুলে নিয়ে যাত্রা শুরু করেছে। অন্যদিকে ভারতীয় দল পরবর্তী হাইভোল্টেজ ম্যাচে ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে। নিউ ইয়র্কে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচ ঘিরে এখন থেকেই ক্রিকেট ভক্তদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে।