Rohit Sharma: নতুন মাইলফলকের দৌড়গোড়ায় হিটম্যান, চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে এই নজির গড়বেন তিনি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে সরে দাঁড়ালেও, ওডিআই এবং টেস্ট ফরম্যাটে এখনো কিছুবছর খেলে যাবেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

Rohit Sharma Indian Captain Needs 923 Runs To Complete 20000 Runs Milestones In International Cricket

কিছুদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। সেইসঙ্গে বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা একই পথে হেঁটেছেন। তবে তিনজনেই টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় জানালেও, এখনো নিশ্চিতভাবে খেলে যাবেন ওডিআই এবং টেস্ট ফরম্যাটে।

একসঙ্গেই সব ফরম্যাট থেকে অবসর নিতে চাইছেন না তারা। অধিনায়ক রোহিত শর্মাও টি-টোয়েন্টি ছাড়া এখনো বেশ কিছু আইসিসি ইভেন্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চান। অন্যদিকে এই মুহূর্তে এক নতুন মাইলফলকের কিনারায় দাঁড়িয়ে রয়েছেন অধিনায়ক হিটম্যান। এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ১৯০৭৭ রানের মালিক রোহিত শর্মা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে সরে দাঁড়ালেও, ওডিআই এবং টেস্ট ফরম্যাটের মাধ্যমে তার সামনে সুযোগ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে ২০০০০ রান সংগ্রহ করার। আর এই মাইলফলক স্পর্শ করার জন্য তার সামনে চলতি বছরে রয়েছে মোট ৯ টি টেস্ট ম্যাচ এবং ৩ টি ওডিআই ম্যাচ। ভক্তদের আশা, এই প্রতিটি ম্যাচে রোহিত শর্মা নিজেকে উপলুব্ধ রাখেন তাহলে এই বছরেই ওই মাইলফলক নিজের নাম করবেন তিনি।

উল্লেখ্য, ২০০০০ আন্তর্জাতিক রান থেকে আর মাত্র ৯২৩ রান দূরে রয়েছেন রোহিত শর্মা। আর এই মাইলফলক স্পর্শ করতে পারলেই বিশ্বের ১৩ তম ক্রিকেটার হিসাবে এই নজির গড়বেন হিটম্যান। অন্যদিকে ভারতীয় হিসাবে শচীন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় এবং বিরাট কোহলির পর চতুর্থ ভারতীয় হিসাবে এই নজির গড়বেন তিনি। কেরিয়ারের শুরুতে একজন স্পিন বোলিং অলরাউন্ডার হিসাবে দলের সাথে যুক্ত হলেও, বর্তমানে কিংবদন্তি ব্যাটার হিসাবে সকলের সামনে পরিচিত হিটম্যান।