Rohit Sharma opens up about security breach in nwe york T20 World Cup 2024

Rohit Sharma: ‘আপনার প্রশ্ন টাই ভুল’, রিপোর্টার প্রশ্নে নিজের আন্দাজে উত্তর রোহিত শর্মার

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) উদ্বোধনী ম্যাচের আগে নিউ ইয়র্কে দলের অনুশীলন ম্যাচ চলাকালীন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সুরক্ষা সমস্যার মুখোমুখি হয়েছিলেন। এক ভক্ত রোহিতের সঙ্গে দেখা করতে নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাঠেই তাকে জড়িয়ে ধরে ফেলেন। এ প্রসঙ্গে রোহিত বলেন, নিরাপত্তার নিষ্ঠুরতা দেখে অনুপ্রবেশকারীকে একটু সহজ করে মোকাবিলা করা উচিত। এবার সাংবাদিক সম্মেলনে রোহিতকে এক সাংবাদিক এই ঘটনা সম্পর্কে জিজ্ঞাসা করেন, যার উত্তরে রোহিত তার পুরনো স্টাইলে জবাব দেন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের ম্যাচের আগে এক সাংবাদিক রোহিতকে প্রশ্ন করেছিলেন- ‘ওয়ার্ম আপ ম্যাচ চলাকালীন হঠাৎই এক ভক্ত মাঠে চলে আসেন। নিরাপত্তারক্ষীরা যেভাবে তাকে ধরেছিলেন, তাতে আপনি তাদেরকে শান্ত থাকার অনুরোধ করছিলেন। সেই সময়ের অনুভূতি সম্পর্কে বলতে পারবেন?’ প্রশ্নে হতাশ রোহিত বলেন, ঘটনা ও প্রশ্ন দুটোই ভুল ছিল। রোহিত বলেন, ‘প্রথমেই বলব, এ ধরনের মাঠে যেন কেউ অনুপ্রবেশ না করে। কথাটা ঠিক নয়, প্রশ্নটাও ঠিক হয়নি।’

খেলোয়াড়দের পাশাপাশি দর্শকদের নিরাপত্তার বিষয়েও জোর দিয়েছেন ভারত অধিনায়ক। রোহিত বলেছেন যে এটি হওয়ার জন্য কিছু নিয়ম অনুসরণ করতে হবে। “আমি মনে করি খেলোয়াড়দের নিরাপত্তা যেমন গুরুত্বপূর্ণ, তেমনি বাইরের মানুষের নিরাপত্তাও গুরুত্বপূর্ণ। হ্যাঁ, আমরা ক্রিকেট খেলছি, কিন্তু যারা বাইরে বসে আছেন তাদের বোঝা গুরুত্বপূর্ণ যে প্রতিটি দেশের জন্য নিয়মকানুন রয়েছে। তাদের অনুসরণ করা এবং তাদের বোঝা খুব গুরুত্বপূর্ণ। তাই এটুকুই বলতে পারি। এখন আমি আর কী বলতে পারি?”

ভারত অধিনায়ক আরো বলেন- দেখুন, এখানকার নিয়ম আর ভারতের নিয়ম আলাদা। তাই নিয়ম বুঝে নিন, কোনটা আর কোনটা নয়। ম্যাচ দেখুন, ওরা এত ভালো স্টেডিয়াম বানিয়েছে। স্বাচ্ছন্দ্যে খেলা দেখতে পারবেন। আমি মনে করি, মাঠে দৌড়ানোর দরকার নেই, এ সব করার দরকার নেই। আমার মনে হয় না এটা কোনো খেলোয়াড়কে বিভ্রান্ত করবে। কারণ তাদের মাথায় অনেক বড় বড় ঘটনা ঘুরপাক খাচ্ছে। কীভাবে ম্যাচ জিততে হবে, কীভাবে রান করতে হবে, কীভাবে উইকেট নিতে হবে। আমি নিশ্চিত সবাই এটা নিয়ে ভাবে।”