Rohit Sharma post image of his and share feelings toward world cup win

Rohit Sharma: ‘অনেক শব্দ আছে কিন্তু….’, ভারতের স্বপ্নপূরণ হতেই ভারতীয় ভক্তদের জন্য আরো একটি প্রতিশ্রুতি দিলেন রোহিত

গত শনিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ভারতীয় দল। শিরোপা জয়ের পর খেলোয়াড়রা উদযাপনে মেতে ওঠেন। কয়েক ঘণ্টার মধ্যেই টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা ট্রফি সহ তাদের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে শুরু করেন। ক্যাপশনে নিজের মনের অনুভূতি লিখে দেন তারা। কিন্তু অধিনায়ক রোহিত শর্মা কোনো পোস্ট দেননি। সবাই তার পোস্টর অপেক্ষায় ছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের প্রায় ২৪ ঘণ্টা পর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন অধিনায়ক রোহিত শর্মা। এতে তিনি লেখেন এই মুহূর্তে কথাগুলো বুঝতে পারছি না তবে আমার অনুভূতি অবশ্যই শেয়ার করব। ভারত অধিনায়ক লিখেছেন, ”এই মুহূর্তে আমি কেমন অনুভব করছি এই ছবিটা তার প্রতীক। আমার অনেক শব্দ আছে, কিন্তু গতকাল আমার কাছে কী ছিল তা দেখার জন্য আমি সঠিক শব্দ খুঁজে পাচ্ছি না, তবে আমি আমার অনুভূতি শেয়ার করব এবং আমি সেগুলি সবার সাথে ভাগ করে নেব। এই মুহূর্তে আমি কোটি কোটি মানুষের স্বপ্ন পূরণ উপভোগ করছি।”

তৃতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জিতেছেন রোহিত শর্মা। তার অধিনায়কত্বে ভারত চারটি আইসিসি ইভেন্টে অংশ নিয়েছে। দলটি এর আগে দুইবার ফাইনালে উঠলেও দুবারই হেরেছে। কিন্তু তৃতীয়বারের মতো ফাইনাল ম্যাচে জয় তুলে নেন তিনি। রোহিত শর্মার আগে ১৯৮৩ সালে বিশ্বকাপ শিরোপার পাশাপাশি ২০০৭ ও ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল।

এই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন রোহিত শর্মা। ৮ ম্যাচে ব্যাট হাতে ৩৭ গড় ও ১৫৭ স্ট্রাইক রেটে ২৫৭ রান করেছেন রোহিত। টুর্নামেন্টে তার চেয়ে বেশি রান এসেছে কেবল আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজের ব্যাট থেকে। ২০০৭ সালে শিরোপা জয়ী দলের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ও ছিলেন রোহিত।