Rohit Sharma praises Virat Kohli Jasprit Bumrah in post match conference and dedicates the trophy for the fans

Rohit Sharma: “ওদের জন্যই সম্ভব হয়েছে”, বিশ্বকাপ জয়ের কৃতিত্ব এই দুই প্লেয়ারকে দিলেন অধিনায়ক রোহিত

দীর্ঘ ১১ বছরের খরা কাটিয়ে আবারও আইসিসি ট্রফি নিজেদের নামে করেছে ভারতীয় দল। দীর্ঘদিনের প্রতীক্ষার ফসল যে এতোটাই আবেগপ্রবণ হবে, সেটা ভারতীয় দলকে না দেখলে হয়তো বোঝাও যেত না। দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মাত্র ৭ রানে হারিয়ে প্রায় প্রত্যেক খেলোয়াড়কেই আবেগে মাততে দেখা গেছে। এমনকি চোখের জল পড়তেও বাকি ছিল না অধিনায়ক রোহিত শর্মা থেকে শুরু করে দলের বাকি ক্রিকেটারদের।

দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর প্রথমেই ভারতীয় দলের অধিনায়ক রোহিতের কাছে একাধিক প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়। সেখানে রোহিত প্রথমেই বলেন, “আমি গতকাল রাতে ঘুমাতে পারিনি, কারণ আমি এই বিশ্বকাপটি জিততে চেয়েছিলাম।” গতবছর স্বপ্নভঙ্গের পরেও ৭ মাসের মধ্যে এইরকম স্বপ্ন দেখাটা সত্যিই সকলের কাছে প্রশংসনীয়। এছাড়া ম্যাচ পরবর্তী কনফারেন্সে আনন্দে লুটোপুটি হয়ে শুরুতেই রোহিত বলেন, “এই ট্রফিটি ভক্তদের জন্য।”

এছাড়া ম্যাচ পরবর্তী কনফারেন্সে বিরাট কোহলি থেকে শুরু করে জসপ্রীত বুমরাহ প্রত্যেকেরই প্রশংসা করেছেন হিটম্যান। বুমরাহ-র প্রসঙ্গ উঠতেই রোহিত শর্মা বলেছেন, “জসপ্রীত বুমরাহ হল ক্লাস অ্যাক্ট। জসপ্রীত বুমরাহ আমাদের তালিকায় যেটা এনে দিয়েছে সেটা যথাযথ মাস্টারক্লাস।” এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ টি উইকেট এবং ৪.১৮ এর ইকোনমিতে বোলিং করায় প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্টের খেতাব নিজের নাম করেছেন জসপ্রীত বুমরাহ। ম্যাচ শেষে তিনিও বাকিদের মতো আবেগপ্রবণ হয়ে উঠেছিলেন।

বিরাট কোহলির প্রসঙ্গ উঠতেই ওই কনফারেন্সে স্পষ্টভাবে মুখ খুলতে দেখা গেছে রোহিত শর্মাকে। যদিও ম্যাচের আগেই তিনি এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড় মিলে বিরাটের উপর আস্থা দেখিয়েছিলেন। যাই হোক বিরাটের প্রসঙ্গ উঠতে হিটম্যান বলেন, “বিরাট কোহলির ফর্ম নিয়ে কোনো প্রশ্ন ছিল না। গত ১৫ বছর ধরে ও তার খেলার শীর্ষস্থানে রয়েছে, ক্রিজের এক প্রান্ত তার ধরে রাখা গুরুত্বপূর্ণ ছিল।” গতকাল ভারতীয় দল দ্রুত উইকেট হারালেও, ম্যাচের একপ্রান্ত ধরে রেখে ৭৬ রানের সুন্দর ইনিংস ভারতবাসীকে উপহার দিয়েছেন কোহলি। তার ইনিংসের দৌলতে ম্যাচের সেরা পুরস্কারটিও অর্জন করেছেন তিনি।