আসন্ন বিশ্বকাপে বিরাটের জায়গা নিয়ে রোহিতের বড় মন্তব্য, কি বললেন ভারতীয় অধিনায়ক?

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থাকায় প্রতিটি যোগ্যতা অর্জনকারী দল এখন শেষ মুহুর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। ভারতীয় দল নিয়েও এখন বিভিন্ন…

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থাকায় প্রতিটি যোগ্যতা অর্জনকারী দল এখন শেষ মুহুর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। ভারতীয় দল নিয়েও এখন বিভিন্ন আলোচনা সামনে আসছে। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির (Virat Kohli) না খেলার বিষয়ে একটি প্রতিবেদন সামনে এসেছে। এবার ভারতীয় টি-টোয়েন্টি দলে বিরাট কোহলির অবস্থান নিয়ে প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার কীর্তি আজাদ (Kirti Azad) রোহিত শর্মার (Rohit Sharma) ভাবনা সামনে নিয়ে এলেন।

ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ব্যক্তিগত কারণে অংশগ্রহণ করেননি। এরপরই দ্যা টেলিগ্রাফের একটি প্রতিবেদন সামনে আসে যেখানে উল্লেখ করা হয় বিরাট টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দল থেকে বাদ পড়তে পারেন। কারণ হিসাবে বলা হয়েছে বিসিসিআই নির্বাচকরা বিশ্বাস করেন যে ভারতীয় এই তারকা ব্যাটসম্যান টি-টোয়েন্টি ফরম্যাটে তার সেরা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন না। এরপরেই খবরটি দাবানলের মতো ছড়িয়ে পড়ে।

এবার এই বিষয়ে ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার কীর্তি আজাদ নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে একাধিক তথ্য প্রকাশ করেন এবং তিনি স্পট উল্লেখ করেন যে রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিরাট কোহলিকে যেকোনো মূল্যেই দলে চান। তিনি লেখেন, “কেন জয় শাহ বিরাট কোহলিকে টি-টোয়েন্টি দলে না রাখার সিদ্ধান্ত নিচ্ছেন তিনি তো নির্বাচক নন। অবিলম্বে অজিত আগরকারকে দায়িত্ব দিতে হবে, অন্য নির্বাচকদের সাথে কথা বলে তাদের বোঝাতে যে বিরাট কোহলি টি-টোয়েন্টি দলে জায়গা পাচ্ছেন না। যদি সূত্র বিশ্বাস করা হয় তাহলে অজিত আগরকার নিজেকে বা অন্য নির্বাচকদের বোঝাতে সক্ষম হননি।”

তিনি আরও লেখেন, “জয় শাহ রোহিত শর্মাকেও এই বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন কিন্তু রোহিত বলেছিলেন
যেকোনও মূল্যে আমাদের বিরাট কোহলিকে দরকার। কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন এবং দল নির্বাচনের আগে এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।” উল্লেখ্য বিসিসিআই ২০২৪ আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল তৈরি করবে। এর সঙ্গেই এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে।