Rohit Sharma Shows A Big Heart To Say He Is Not A Legend He Just Played A Little More Match Than All Youngsters

Rohit Sharma: নিজেকে লেজেন্ড মানতে নারাজ রোহিত শর্মা, বললেন ‘আমি শুধু তরুণদের থেকে….’

ভারতীয় ক্রিকেটে বছরের পর বছর ধরে একাধিক তারকা ক্রিকেটার আন্তর্জাতিক মঞ্চে উঠে এসেছেন। তবে খুব কমই ক্রিকেটার আছেন যারা তাদের পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রেখে ক্রিকেট জীবন এগিয়ে নিয়ে যেতে পেরেছেন। এই ক্রিকেটারদের মধ্যে বর্তমানে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যান। তবে এবার এতো বড়ো ক্রিকেটার হয়েও তিনি নিজেকে সাধারণ ক্রিকেটার হিসাবে প্রকাশ করে বড়ো মনের পরিচয় দিলেন।

বিরাট কোহলির পর রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক হিসাবে বর্তমানে দলকে সমৃদ্ধ করছেন। তার নেতৃত্বেই গত বছর ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং একদিনে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া বিপক্ষে মুখোমুখি হয়েছিল। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতীয় দল একের পর এক ম্যাচে জয় দিয়ে যাত্রা শুরু করেছে।

এর সঙ্গেই রোহিত শর্মা দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেটে ব্যাটসম্যান হিসাবে একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ইতিহাস তৈরি করেছেন। তিনি বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি একদিনের ক্রিকেটে ৩ বার ২০০ ওপর রান করে দৃষ্টান্ত তৈরি করেছেন। ফলে বলাই বাহুল্য বর্তমানে বিশ্ব ক্রিকেটে তিনি প্রথম শ্রেণীর ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম। এবার এই বিষয়ে আলোচনা করতে গিয়ে সম্প্রতি যতীন সাপ্রু (Jatin Sapru) তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রোহিত শর্মার সঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, “রোহিত, তুমি একজন কিংবদন্তী।”

তবে এর উত্তরে ভারতীয় অধিনায়ক বলেন, “আমি কিংবদন্তি নই। আমি সমস্ত তরুণ ক্রিকেটারদের চেয়ে একটু বেশি ম্যাচ খেলেছি, এটাই আর কিছু নয় (হাসি)।” উল্লেখ্য রোহিত শর্মা এবং বাংলাদেশের সাকিব আল হাসান একমাত্র দুজন ক্রিকেটার যারা ২০০৭ সাল থেকে প্রতিটি মরসুমে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করেছেন। অন্যদিকে ভারতীয় অধিনায়কের ব্যাট থেকে এখনও পর্যন্ত দেশের হয়ছ ২৬২ টি একদিনের ম্যাচে ১০৭০৯ রান আসার সঙ্গে সঙ্গে ১৫৩ টি টি-টোয়েন্টি ম্যাচে ৪০৩৯ রান এসেছে।