Harry Singh: আরপি সিংয়ের ছেলে প্রতিনিধিত্ব করলেন ইংল্যান্ডের, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে নামলেন মাঠে

চলতি বছরের শুরুতে ওয়ানডে কাপে ল্যাঙ্কাশায়ারের হয়ে লিস্ট এ ক্রিকেটে অভিষেক হয় হ্যারির। সাত ম্যাচে ১২.৪২ গড়, ৬৪.৪৪ স্ট্রাইক রেট ও সর্বোচ্চ ২৫ রানের মাধ্যমে তিনি করেছেন মোট ৮৭ রান।

Rp Singh Ex Indian Player Son Got Chance To Took Field For England Against Srilanka In 1St Test

ইংল্যান্ডের হয়ে টেস্টে মাঠে নামার সুযোগ পেলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আরপি সিংয়ের ছেলে হ্যারি সিং। ইংল্যান্ড দলের দ্বাদশ ব্যক্তি হিসেবে নির্বাচিত হন হ্যারি সিং। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে হ্যারি ব্রুক মাঠ ছেড়ে প্যাভিলিয়নে ফিরলে তার জায়গায় ফিল্ডিং করার জন্য ডাকা হয় হ্যারি সিংকে। হ্যারি সিং ইংল্যান্ডে ল্যাঙ্কাশায়ারের হয়ে ক্রিকেট খেলছেন এবং মূল দলে জায়গা করে নেওয়ার জন্য কঠোর চেষ্টা করছেন। হ্যারির পাশাপাশি চার্লি বার্নার্ড ও কেশ ফনসেকাও দ্বাদশ ব্যক্তির বদলি হিসেবে সুযোগ পেলেও মাঠে নামার সুযোগ পাননি।

হ্যারির বাবা আরপি সিং ১৯৮০-এর দশকে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। আরপি সিং একজন বাঁহাতি ফাস্ট বোলার। ১৯৮৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের হয়ে দুটি ওয়ানডে খেলেছিলেন তিনি। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে তার ক্যারিয়ার বেশ বর্ণাঢ্য। ভারতের হয়ে আরপি সিং ৫৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৫০ উইকেট নিয়েছেন এবং ১৪১৩ রান করেছেন।

আরপি সিংয়ের ছেলে হ্যারি সিংও তার ক্রিকেট ক্যারিয়ারের উন্নতির জন্য ক্রমাগত কঠোর পরিশ্রম করছেন। চলতি বছরের শুরুতে ওয়ানডে কাপে ল্যাঙ্কাশায়ারের হয়ে লিস্ট এ ক্রিকেটে অভিষেক হয় তার। সাত ম্যাচে ১২.৪২ গড়, ৬৪.৪৪ স্ট্রাইক রেট ও সর্বোচ্চ ২৫ রান করে করেছেন ৮৭ রান। এছাড়া বল হাতেও অবদান রেখেছেন হ্যারি, নিজের অফ ব্রেক থেকে নিয়েছেন দুই উইকেট।

ইংল্যান্ডের হয়ে ঘরোয়া ক্রিকেটেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন হ্যারি। ২০২২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন হ্যারি, যখন শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলে তাকে নির্বাচিত করা হয়েছিল।