আইপিএলের স্টাইলে নিজস্ব টি-২০ লিগ বানালেন আরপি সিং, ভবিষ্যত গড়বে অনেক অজানা প্লেয়ারের

ক্রিকেট কিংবদন্তি কোর্টনি ওয়ালশ, দিলীপ বেঙ্গসরকার এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আরপি সিং (RP Singh) বুধবার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ‘বিগ ক্রিকেট লিগ’ (BCL)-এর উদ্বোধন করেছেন। এই লিগ স্থানীয় খেলোয়াড়দের স্বপ্ন পূরণের পাশাপাশি তাদের ক্রিকেট নায়কদের সাথে খেলার সুযোগ দেবে।

ভারতের সাবেক ফাস্ট বোলার আরপি সিং এই লীগের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। এই লিগে ৬০ জন স্থানীয় ভারতীয় ক্রিকেটার এবং ৪৮ জন প্রাক্তন আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটার থাকবেন। বিসিএলের প্রথম আসরে ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আওয়াধে লায়ন্স, মুম্বাই মেরিনস, রাজস্থান কিংস, সাউদার্ন স্পার্টানস, বেঙ্গল রাইনোস ও নর্দার্ন চ্যালেঞ্জার্স।

ভারতের বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান বেঙ্গসরকার ও ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়ালশ বিসিএলের লিগ কমিশনার ও সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। আমরা অনেক প্রতিভাবান ক্রিকেটার দেখেছি যারা তাদের স্বপ্ন পূরণ করতে পারেনি। বিসিএল এই স্থানীয় ক্রিকেটারদের তাদের নায়কদের সাথে খেলতে তাদের প্রতিভা এবং অভিজ্ঞতা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করবে।

বেঙ্গসরকার সহমত পোষণ করে বলেন, “এটি কেবল অন্য সাধারণ প্রতিযোগিতা নয়। যারা বিভিন্ন কারণে সুযোগ হারিয়েছেন তাদের জন্য এটি একটি প্ল্যাটফর্ম সরবরাহ করবে। তারা ভারতের ক্রিকেট প্রতিভার গভীরতাও দেখাবে। “আমরা কিছু দুর্দান্ত ম্যাচ প্রত্যক্ষ করব যার মাধ্যমে দুনিয়া কিছু নতুন নায়কদের দেখবে এবং বিশ্বজুড়ে নতুন প্রজন্মের অ্যাথলেটদের অনুপ্রাণিত করবে।”