IPL 2024: ১০ ম্যাচে টস হারলেন রুতুরাজ, তবে ২০১২-তে এমনই কিছু করছিলেন ধোনিও, তাহলে কি হচ্ছে পুনরাবৃত্তি?

আইপিএলের (IPL 2024) ইতিহাসে অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এই বছর নতুন অধিনায়কের হাত ধরে এগিয়ে চলেছে। তবে চেন্নাইয়ের প্রতিটি ম্যাচে…

আইপিএলের (IPL 2024) ইতিহাসে অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এই বছর নতুন অধিনায়কের হাত ধরে এগিয়ে চলেছে। তবে চেন্নাইয়ের প্রতিটি ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) নিয়ে এখনও সমর্থকদের মনে একইরকম উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। অন্যদিকে প্রতিটি ম্যাচে পিচের পরিস্থিতি অনুযায়ী টস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad) ধারাবাহিকভাবে টসে হেরে এবার দৃষ্টান্ত তৈরি করলেন।

এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংস এখনও পর্যন্ত ১০ ম্যাচের মধ্যে ৫ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় ৫ নম্বরে অবস্থান করছে। শেষ ম্যাচে তারা পাঞ্জাব কিংসের বিপক্ষে ৭ উইকেটে হারের সম্মুখীন হয়। এই ম্যাচে নতুন অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড দুরন্ত ৪৮ বলে ৬২ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। আজ হলুদ বাহিনী আবারও পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছে। তবে এই ম্যাচেও রুতুরাজ টসে হেরে যান।

এই নিয়ে তিনি এই বছর ১০ ম্যাচে টসে হারের সম্মুখীন হলেন। তবে আজ ম্যাচ শুরুর আগে চেন্নাই অধিনায়ক বলেন, “আমি বলব ১০ টি টস হেরে ৫ টি ম্যাচ জেতা দলের জন্য একটি ইতিবাচক বার্তা নিয়ে এসেছে।” উল্লেখ্য এর আগে মহেন্দ্র সিং ধোনি ২০১২ সালের আইপিএলে ১২ বার টসে হেরেছিলেন। তবুও সেই বছর টুর্নামেন্টে চেন্নাই সুপার কিংস ফাইনালে প্রবেশ করেছিল। অন্যদিকে রুতুরাজ গায়কওয়াড আজ ম্যাচ শুরু হওয়ার আগে দলের বিষয়ে একাধিক গুরুত্বপূর্ণ মন্তব্য করেন।

তিনি বলেন, “আমরা আমাদের ছোটখাটো বিশেষগুলি ঠিকঠাক করছি। আমরা বিরোধী দলের ট্র্যাক রেকর্ডের দিকে তাকাই না‌। আমরা নিজের উপর লক্ষ্য দিই এবং দেখি ঠিক কী করতে পারি। আমাদের দলকে একাধিক চোট সমস্যা এবং বিভিন্ন কারণে অনিচ্ছা সত্ত্বেও একাধিক পরিবর্তন করতে হয়েছে। আজ দেশে ফিরে যাওয়া মুস্তাফিজুর রহমানের বদলি হিসাবে একাদশে মিচেল সান্তনারকে জায়গা দেওয়া হচ্ছে।”