কোয়ার্টার, সেমি দুই ম্যাচেই ৫ উইকেট, অশ্বিন-কুলদীপদের ভীড়ে জাতীয় দলের কড়া নাড়াচ্ছেন তামিলনাড়ু অধিনায়ক

এই বছর রঞ্জি ট্রফি (Ranji Trophy) ঘিরে একাধিক ঘটনা ভারতীয় ক্রিকেট মহলে আলোচনায় আছে। এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে একাধিক তরুণ ক্রিকেটাররা অসাধারণ…

এই বছর রঞ্জি ট্রফি (Ranji Trophy) ঘিরে একাধিক ঘটনা ভারতীয় ক্রিকেট মহলে আলোচনায় আছে। এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে একাধিক তরুণ ক্রিকেটাররা অসাধারণ পারফরমেন্স করে সকলকে মুগ্ধ করছেন। এবার গতকাল থেকে শুরু হওয়া রঞ্জি ট্রফির সেমিফাইনালে তামিলনাড়ুর অধিনায়ক সাই কিশোর (Sai Kishore) সকলের নজর কাড়ছেন।

রঞ্জি ট্রফির গুরুত্বপূর্ণ সেমিফাইনালে তামিলনাড়ু মুম্বাইয়ের (Tamilnadu vs Mumbai match) বিপক্ষে মাঠে নেমেছে। ম্যাচে তামিলনাড়ু টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে ব্যাট করতে নেমে টপ অর্ডার বিপর্যয়ের মুখে পড়ে। সেই সময় বিজয় শঙ্কর (Vijay Shankar) এবং ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) এসে দলের হাল ধরেন। দুজনের ব্যাট থেকে যথাক্রমে ৪৪ এবং ৪৩ রান আসে। তবে প্রথম ইনিংসে তামিলনাড়ু মাত্র ১৪৬ রানে অল আউট হয়ে যায়। এরপর মুম্বাইও প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে।

তারকা ওপেনার পৃথ্বী শ্ব (Prithvi Shaw) মাত্র ৫ রানে মাঠের বাইরে চলে যান। এই ম্যাচের প্রথম ইনিংসেও মুম্বাই অধিনায়ক আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) সম্পূর্ণ ব্যর্থ হন। তার ব্যাট থেকে ৬৭ বলে মাত্র ১৯ রান আসে। মুম্বাইয়ের ব্যাটিং অর্ডারকে চাপের মুখে ফেলে দেওয়ার জন্য সাই কিশোর বল হাতে ভয়ঙ্কর হয়ে উঠেছেন। তামিলনাড়ুর অধিনায়ক ইতিমধ্যেই প্রথম ইনিংসে ২৫ ওভার বল করে ৭ টি মেডেনের সঙ্গে ৫৪ রানে মোট ৫ টি উইকেট সংগ্রহ করে নিয়েছেন।

এর আগে তিনি কোয়ার্টার ফাইনালেও সৌরাষ্ট্রের বিপক্ষে প্রথম ইনিংসে ৫ উইকেট তুলে নিয়ে দলকে এগিয়ে দেন। উল্লেখ্য ভারতের হয়েও ৩ টি টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেট সাই কিশোরের সংগ্রহে আছে। এর সঙ্গেই আইপিএলের (IPL 2024) আগে তার এই দুর্দান্ত পারফরম্যান্স দেখে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) সমর্থকদের মনে নতুন করে আশা তৈরি হচ্ছে। এই বছর আইপিএলে তৃতীয় বারের মতো ফাইনালে প্রবেশ করতে এই বোলার অনেকটাই সাহায্য করতে পারেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন।