Sakib Hussain KKR: আইপিএলে সুযোগ পেয়েই‌ বড় ইচ্ছাপ্রকাশ সাকিবের, নিতে চান এই তিন মহারথীর উইকেট

আইপিএল (IPL) খেলা প্রত্যেকটি ক্রিকেটারের কাছে স্বপ্ন হয়ে থাকে। কারণ এই আইপিএলে ভালো পারফরমেন্স করার পরেই অধিকাংশ তরুণ জাতীয় দলে ডাক পান। সেরকমই এবারও আইপিএল…

আইপিএল (IPL) খেলা প্রত্যেকটি ক্রিকেটারের কাছে স্বপ্ন হয়ে থাকে। কারণ এই আইপিএলে ভালো পারফরমেন্স করার পরেই অধিকাংশ তরুণ জাতীয় দলে ডাক পান। সেরকমই এবারও আইপিএল মরশুমে বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজির হয়ে এমন অনেক আনকোড়া ক্রিকেটারদের দেখা যাবে, যাদের নাম অবধিও আপনি শোনেননি। ইতিমধ্যেই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের এক তরুণ তারকা সাকিব হোসেনের কথা উঠে আসছে (Sakib Hussain)।

এই ১৯ বছর বয়সী তারকা সাকিব হোসেন বিহারের গোপালগঞ্জ নামক জায়গা থেকে উঠে এসেছেন। তিনি ঘরোয়া ক্রিকেটে বিহারের হয়ে প্রতিনিধিত্ব করেন। আসলে তিনি হচ্ছেন ডান-হাতি মিডিয়াম পেসার। সৈয়দ মুশতাক আলি ট্রফিতে গুজরাটের বিরুদ্ধে মাত্র ২ ওভার বল করে ৪ উইকেট নিয়ে সকলের নজর কেড়েছিলেন এই মিডিয়াম পেসার। এছাড়াও সাকিব ২০২৩ আইপিএলে নেট বোলার হিসাবে চেন্নাই সুপার কিংসের সাথে যুক্ত ছিলেন, এই কথা হয়তো অনেকেরই অজানা।

যাই হোক, এই পেসার সম্প্রতি একটি সাংবাদিক সাক্ষাৎকারে নিজের কিছু স্বপ্নের কথা তুলে ধরেছেন। আসলে প্রত্যেক তরুণ বোলারের স্বপ্ন থাকে কিংবদন্তি ব্যাটারদের সামনে বোলিং করা এবং তাদের উইকেট নেওয়া। সাকিবের স্বপ্নও ঠিক তেমনই। তিনি বলেছেন, “আমি বিরাট কোহলি, রোহিত শর্মা এবং এমএস ধোনির বিপক্ষে বল করতে পছন্দ করবো এবং তাদের উইকেট নিতে চাইবো।”

এছাড়া বিহারের এই তরুণ তার সাথে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) কথোপকথন নিয়ে প্রসঙ্গ ওঠায় তিনি বলেছেন, “এমএস ধোনি আমার সাথে ভোজপুরি ভাষায় কথা বলেছেন।” এই ২০২৪ আইপিএল নিলামের আগে সাকিব চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স সহ আরও কয়েকটি আইপিএল দলের সামনে ট্রায়াল দিয়েছিলেন। শেষমেষ কেকেআর তাকে দলে নেয়। এই ডান-হাতি পেসার ১৪০ এর গতিবেগে বল সুইং করতে পারেন।