‘কোহলি-রোহিত ছাড়া ভারত…’, টিম ইন্ডিয়াকে হাল্কাভাবে নিচ্ছেন শ্রীলঙ্কান হেড কোচ, সিরিজ শুরুর আগেই দিলেন চ্যালেঞ্জ

গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের পর টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেন ভারতীয় কিংবদন্তি রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। রোহিতের পর টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব।

Sanath Jayasuriya Srilanka Coach Think India Is Weak In Absence Of Virat Kohli Rohit Sharma

জিম্বাবুয়ের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি ও একই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পৌঁছেছে ভারতীয় দল। ২৭ জুলাই থেকে পাল্লেকেলেতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। নতুন হেড কোচ গৌতম গম্ভীরের নেতৃত্বে এটাই ভারতের প্রথম সিরিজ। গত মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের পর টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেন ভারতীয় কিংবদন্তি রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা। রোহিতের পর টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব।

এমন পরিস্থিতিতে এবার টি-টোয়েন্টিতে এই তিনজনকে ছাড়াই খেলতে হবে ভারতকে। এই তিন অভিজ্ঞকে প্রতিস্থাপন করা দলে সহজ কাজ হবে না। একই সঙ্গে শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন প্রধান কোচ সনাথ জয়াসুরিয়াও মনে করেন, এই তিনজনের অনুপস্থিতি ভারতের জন্য বড় ক্ষতি হতে পারে। তিনি বলেন, শ্রীলঙ্কা এর সুবিধা নিতে যথাসাধ্য চেষ্টা করবে।

টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজার অনুপস্থিতি নিয়ে শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন প্রধান কোচ সনাথ জয়সুরিয়া বড় কথা বলেছেন। তিনি বলেন, ”রোহিত শর্মা ও বিরাট কোহলি বিশ্বের সেরা খেলোয়াড়। তাদের প্রতিভা এবং তারা যে ধরণের ক্রিকেট খেলেছে, আমরা সবাই জানি জাদেজা এবং তারা দুজন কোথায় দাঁড়িয়ে আছে। তাদের অনুপস্থিতি ভারতীয় দলের জন্য ক্ষতিকারক হবে এবং আমাদের এটির সর্বাধিক ব্যবহার করতে হবে।”

রোহিত শর্মা তার কেরিয়ারে ভারতীয় দলের হয়ে মোট ১৫৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি করেছেন ৪২৩১ রান। অন্যদিকে টিম ইন্ডিয়ার হয়ে ১২৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪১৮৮ রান করেছেন বিরাট কোহলি। রবীন্দ্র জাদেজা, ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচে ৫১৫ রান করার পাশাপাশি ৫৪টি উইকেটও নিয়েছেন।