T20 World Cup 2024: বিশ্বকাপের জন্য অদ্ভুত ১৫ জনের স্কোয়াড বাছলেন মঞ্জরেকর, নেই কোহলি, সুযোগ হর্ষিত, ক্রুনালদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) আইসিসির অন্যতম জনপ্রিয় একটি টুর্নামেন্ট‌। এই বছর এই টুর্নামেন্টকে নিয়ে ক্রিকেট মহলে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। মোট ২০…

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) আইসিসির অন্যতম জনপ্রিয় একটি টুর্নামেন্ট‌। এই বছর এই টুর্নামেন্টকে নিয়ে ক্রিকেট মহলে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। মোট ২০ টি দল ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করে নিয়েছে। ফলে এই দেশগুলি এখন শক্তিশালী একাদশ তৈরি করে মাঠে নামতে চাইছে। এবার এর মধ্যেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের সম্ভাব্য দল বেছে নিলেন সঞ্জয় মাঞ্জরেকর (Sanjay Manjrekar)।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যুগ্মভাবে আয়োজন করতে চলেছে। ভারত এই টুর্নামেন্টের গ্ৰুপ ‘এ’-তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে আছে। ব্লু বিগ্রেডরা ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করবে। এর সঙ্গেই পাকিস্তানের সঙ্গে ভারতীয় দলে হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে।

এবার এর মধ্যেই এই টুর্নামেন্টে ভারতীয় দল বাছাই নিয়ে একাধিক আলোচনা সামনে আসছে‌। স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকরও সম্প্রতি পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তার পছন্দের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বেছে নিলেন। তিনি ওপেনার হিসাবে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) জায়গা দিয়েছেন। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে মাঞ্জরেকরের বছাইকরা ১৫ সদস্যের দলে বিরাট কোহলি জায়গা পাননি।

তিনি এই দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ঋষভ পান্থকে (Rishabh Pant) বেছে নিলেও দলে কেএল রাহুল (KL Rahul) এবং সঞ্জু স্যামসনকেও (Sanju Samson) রেখেছেন। তিনি রাহুলকে সহ অধিনায়ক হিসাবে দেখতে চান। মাঞ্জরেকর মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পেস অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়া এবং শিবম দুবে কেউই ভারতীয় দলে জায়গা পাবেন না। স্পিন অলরাউন্ডার হিসাবে তিনি রবীন্দ্র জাদেজার সঙ্গে ক্রনাল পান্ডিয়াকে বেছে নিয়েছেন। এছাড়াও এই দলে তরুণ পেসারদের মধ্যে হর্ষিত রানা, আবেশ খান, মায়াঙ্ক যাদব জায়গা পেয়েছেন।

সঞ্জয় মাঞ্জরেকর বাছাই করা ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল:

রোহিত শর্মা (c), যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, কেএল রাহুল (vc), সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (wk), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, আবেশ খান, ক্রণাল পান্ডিয়া