Categories: Sport

T20 World Cup 2024: বিশ্বকাপের জন্য অদ্ভুত ১৫ জনের স্কোয়াড বাছলেন মঞ্জরেকর, নেই কোহলি, সুযোগ হর্ষিত, ক্রুনালদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) আইসিসির অন্যতম জনপ্রিয় একটি টুর্নামেন্ট‌। এই বছর এই টুর্নামেন্টকে নিয়ে ক্রিকেট মহলে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। মোট ২০ টি দল ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করে নিয়েছে। ফলে এই দেশগুলি এখন শক্তিশালী একাদশ তৈরি করে মাঠে নামতে চাইছে। এবার এর মধ্যেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের সম্ভাব্য দল বেছে নিলেন সঞ্জয় মাঞ্জরেকর (Sanjay Manjrekar)।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যুগ্মভাবে আয়োজন করতে চলেছে। ভারত এই টুর্নামেন্টের গ্ৰুপ ‘এ’-তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে আছে। ব্লু বিগ্রেডরা ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করবে। এর সঙ্গেই পাকিস্তানের সঙ্গে ভারতীয় দলে হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে।

এবার এর মধ্যেই এই টুর্নামেন্টে ভারতীয় দল বাছাই নিয়ে একাধিক আলোচনা সামনে আসছে‌। স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকরও সম্প্রতি পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তার পছন্দের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বেছে নিলেন। তিনি ওপেনার হিসাবে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) জায়গা দিয়েছেন। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে মাঞ্জরেকরের বছাইকরা ১৫ সদস্যের দলে বিরাট কোহলি জায়গা পাননি।

তিনি এই দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ঋষভ পান্থকে (Rishabh Pant) বেছে নিলেও দলে কেএল রাহুল (KL Rahul) এবং সঞ্জু স্যামসনকেও (Sanju Samson) রেখেছেন। তিনি রাহুলকে সহ অধিনায়ক হিসাবে দেখতে চান। মাঞ্জরেকর মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পেস অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়া এবং শিবম দুবে কেউই ভারতীয় দলে জায়গা পাবেন না। স্পিন অলরাউন্ডার হিসাবে তিনি রবীন্দ্র জাদেজার সঙ্গে ক্রনাল পান্ডিয়াকে বেছে নিয়েছেন। এছাড়াও এই দলে তরুণ পেসারদের মধ্যে হর্ষিত রানা, আবেশ খান, মায়াঙ্ক যাদব জায়গা পেয়েছেন।

সঞ্জয় মাঞ্জরেকর বাছাই করা ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল:

রোহিত শর্মা (c), যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, কেএল রাহুল (vc), সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (wk), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, আবেশ খান, ক্রণাল পান্ডিয়া

TechGup Desk

TechGup এর নতুন ও অভিজ্ঞ লেখকরা এই প্রোফাইল থেকে খবর লেখেন। মূলত যৌথ প্রচেষ্টায় যে খবরগুলি লেখা হয়, সেগুলি এই প্রোফাইল থেকে পাবলিশ করা হয়।

Recent Posts

Mohun Bagan Durand Cup: রুদ্ধশ্বাস ম্যাচে কাঁটায় কাঁটায় টক্কর দুই দলের, পেনাল্টির পর সাডেন ডেথে জয় ছিনিয়ে নিল মোহনবাগান

আজ ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে প্রথমার্ধে সবুজ মেরুনদের আক্রমণে জেসন কামিন্স, পেত্রাতোসের অভাব টের পাচ্ছিল…

9 mins ago

Rohit Sharma: শচীনের বড় রেকর্ড ভাঙার দোড়গোড়ায় হিটম্যান, বিশ্বের সেরা ওপেনার হওয়ার সুযোগ রোহিতের

ওপেনার হিসেবে ভারতীয় দলের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড শচীন তেন্ডুলকারের দখলে। ওপেনিংয়ে নেমে মোট…

53 mins ago

Realme GT 7 Pro: ক্যামেরা থেকে শুরু করে ডিসপ্লে, চমকে দেওয়া ফোন আনছে রিয়েলমি

Realme GT 7 Pro ফোনটিকে বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে সংস্থা। লঞ্চের আগে এখন এই…

1 hour ago

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার হতে চলেছে ৬ দিনের টেস্ট, কোন দুটি দল খেলবে? কবে ম্যাচ

বর্তমানে নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে ৬ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে…

2 hours ago

Maruti Suzuki-র বড় ঘোষণা, আসছে নতুন প্রযুক্তির গাড়ি, তেল ছাড়াই ছুটবে 550 কিমি

Maruti Suzuki অনেকদিন ধরেই eVX কোডনেমের একটি ইলেকট্রিক গাড়ির উপর কাজ করছে৷ যার কনসেপ্ট ভার্সন…

3 hours ago

ডার্বি বাতিলের পর‌ এবার নবাবের শহরে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান, খেলা হবে এই ক্রিকেট স্টেডিয়ামে

এই বছর ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু আরজি…

3 hours ago