Sanju Samson: সঞ্জু স্যামসনের সাথে আবার হল অন্যায়, এবার নাম লেখালেন করূন নায়ার, কিষানদের তালিকায়

সঞ্জু স্যামসন ক্রমাগত টিম ইন্ডিয়ার ভিতরে এবং বাইরে রয়েছেন। তার পারফরম্যান্স ভালো হোক বা খারাপ, তিনি প্রায়শই বাদ পড়েন। ২০২১ সালে ওয়ানডে অভিষেকের পর তিন বছরে ১৬টি ম্যাচ খেলতে পেরেছেন তিনি।

Sanju Samson Again Got Unlucky For Not Being Selected In Srilanka Odi Series

২০২৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডেতে নিজেদের শেষ ম্যাচ খেলেছিল ভারতীয় দল। সেই ম্যাচে ৭৮ রানে জিতেছিল ভারতীয় দল। কঠিন পিচে ব্যাট করতে নেমে জয়ের নায়ক ছিলেন সঞ্জু স্যামসন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১১৪ বলে ১০৮ রান করেন সঞ্জু। ওয়ানডে ক্রিকেটে এটি তার প্রথম সেঞ্চুরি। সেই ইনিংসে ৬টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি।

ভারতীয় দল এখন প্রায় ৮ মাস পর তাদের পরবর্তী ওয়ানডে ম্যাচ খেলতে চলেছে। আগামী ২ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলবে ভারতীয় দল। এই সিরিজের জন্য টিম ইন্ডিয়ার নাম ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি সঞ্জু স্যামসনের। ২৯ বছর বয়সী সঞ্জু এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৪ ইনিংসে ১৬টি ওয়ানডে ম্যাচে ৫৭ গড় এবং প্রায় ১০০ এর স্ট্রাইক রেটে ৫১০ রান করেছেন।

সঞ্জু স্যামসন ভারতীয় ক্রিকেট দলের প্রথম দুর্ভাগা খেলোয়াড় নন যিনি সেঞ্চুরি করার পরে পরের ম্যাচে বাদ পড়েছেন। ২০১১ সালে চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন মনোজ তিওয়ারি। এরপর ১৪ ম্যাচে একাদশের বাইরে ছিলেন তিনি। টেস্টে ট্রিপল সেঞ্চুরি করার পর পরের ম্যাচে আর খেলা হয়নি করুণ নায়ারের। ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করার পর পরের ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে বাদ পড়েন ঈশান।

সঞ্জু স্যামসন ক্রমাগত টিম ইন্ডিয়ার ভিতরে এবং বাইরে রয়েছেন। তার পারফরম্যান্স ভালো হোক বা খারাপ, তিনি প্রায়শই বাদ পড়েন। ২০২১ সালে ওয়ানডে অভিষেকের পর তিন বছরে ১৬টি ম্যাচ খেলতে পেরেছেন তিনি। ২০১৫ সালে ভারতের হয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন সঞ্জু। ৯ বছরে এখন পর্যন্ত ২৮টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি।