Sanju Samson Fined: আউট হয়ে আম্পায়ারের সাথে বিতর্কে ফেঁসে গেলেন সঞ্জু, করা হল বড় জরিমানা

চলমান আইপিএলে (IPL 2024) একের পর এক ম্যাচে দলগুলি তাদের সেরা পারফরমেন্সের মাধ্যমে ভক্তদের মুগ্ধ করছে। ফলে এই বছর টুর্নামেন্টে প্রায় প্রতি ম্যাচেই আমরা এক…

চলমান আইপিএলে (IPL 2024) একের পর এক ম্যাচে দলগুলি তাদের সেরা পারফরমেন্সের মাধ্যমে ভক্তদের মুগ্ধ করছে। ফলে এই বছর টুর্নামেন্টে প্রায় প্রতি ম্যাচেই আমরা এক ইনিংসে ২০০ ওপর রান দেখতে পাচ্ছি। গতকাল আইপিএলে গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালস দিল্লি ক্যাপিটালসের (Rajasthan Royals vs Delhi Capitals match) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে আচরণ বিধি লঙ্ঘনের জন্য রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসনকে (Sanju Samson) শাস্তির মুখে পড়তে হয়েছে।

গতকাল রাজস্থান রয়্যালস ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ফলে প্রথম ইনিংসে দিল্লি ক্যাপিটালসের হয়ে জেক ফ্রেজার-ম্যাকগার্ক এবং অভিষেক পোড়েল ওপেনিং করতে এসে দুরন্ত ব্যাটিং শুরু করেন। ম্যাকগার্কের ব্যাট থেকে মাত্র ২০ বলে ৫০ এবং অভিষেকের ব্যাট থেকে ৩৬ বলে ৬৫ রান আসে। এর ফলে দিল্লি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করে নেয়। এরপর দ্বিতীয় ইনিংসে এই রান তাড়া করতে নেমে রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন একাই ব্যাট হাতে দলের হাল ধরেন।

তার ব্যাট থেকে ৪৬ বলে ৮ টি চার এবং ৬ টি ছয়ের মাধ্যমে বিধ্বংসী ৮৬ রান এলেও বিতর্কিত ক্যাচ আউট নিয়ে মাঠের মধ্যে রাজস্থান অধিনায়ক রীতিমতো সরব হন। কারণ সঞ্জু মনে করেছিলেন তার মারা বলটি ক্যাচ ধরতে গিয়ে বিপক্ষের ক্রিকেটার বাউন্ডারি লাইনে পা স্পর্শ করে ফেলেছেন। কিন্তু তৃতীয় আম্পায়ার এটিকে আউটের সিদ্ধান্ত দেয়। এরপর তিনি মাঠের আম্পায়ারদের সাথে বাকবিতন্ডার মধ্যে জড়িয়ে পড়েছিলেন। ফলে এবার টুর্নামেন্টের আচরণবিধি লঙ্ঘনের জন্য সঞ্জু স্যামসনকে তার ম্যাচ ফি-এর ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

বিসিসিআই আজ এক বিবৃতি দিয়ে জানায়,”রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন গতকাল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২০২৪ আইপিএলের ৫৬ তম ম্যাচের সময় টুর্নামেন্টের কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য তার ম্যাচ ফি-এর ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। স্যামসন আইপিএলের আচরণবিধির ধারা ২.৮-এর অধীনে একটি প্রথম পর্যায়ের অপরাধ করেছেন। তিনি এই অপরাধ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারির সিদ্ধান্ত গ্রহণ করেছেন।” উল্লেখ্য গতকাল দিল্লির কাছে রাজস্থান ২০ রানে হারের সম্মুখীন হয়।