Sanju Samson star wicketkeeper batsman once again neglected in T20 World Cup 2024 victory celebrations

Sanju Samson: বাসে নেই‌ সঞ্জুর মুখ! বিশ্বকাপের জয়ের উদযাপনের মধ্যে আবারও অবহেলায় সঞ্জু স্যামসন

ভারতীয় ক্রিকেট দল দুরন্ত পারফরম্যান্সের মাধ্যমে বিশ্ব ক্রিকেটে নিজেদের জায়গা করে নিয়েছে। দেশে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে প্রতি বছর জাতীয় দলে অসংখ্য ক্রিকেটার উঠে আসেন। ফলে এমন অনেক প্রতিভাবান ক্রিকেটার আছেন যারা দলের ভারসাম্যের জন্য একাদশে জায়গা করে নিতে পারেন না। একই রকম ভাবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও সঞ্জু স্যামসন ব্রাত্য থেকে গেছেন। এবার দেশে ফিরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জয়ের উদযাপনের মধ্যে আবারও অবহেলায় এই তারকা উইকেটকিপার ব্যাটসম্যান।

ধারাবাহিকভাবে সঞ্জু স্যামসন ভালো পারফরমেন্স করলেও তাকে জাতীয় দল থেকে বারবার বাদ দেওয়া হয় বলে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ বারবার অভিযোগ তুলেছেন। এই বছর আইপিএলেও এই তারকা ব্যাটসম্যান দুরন্ত ফর্মে ছিলেন। তিনি রাজস্থান রয়্যালসের হয়ে ১৬ ম্যাচে ৫৩১ রান সংগ্রহ করে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছিলেন। ফলে বিসিসিআই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে স্যামসনকে জায়গা দেয়। কিন্তু ঋষভ পান্থ সুস্থ হয়ে জাতীয় দলে ফিরে আসায় তিনি এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের একাদশে জায়গা করে নিতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্যামসনকে বেশিরভাগ সময় মাঠে উপস্থিত ক্রিকেটারদের জন্য জল বহন করতে দেখা গিয়েছিল। আজ ভারতীয় দল বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর দেশে ফিরে এসেছে এবং এর সঙ্গেই ক্রিকেটাররা বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। আজই বিশ্ব চ্যাম্পিয়নরা মুম্বাইয়ে ছাদ খোলা বাসে ট্রফি হাতে রোড শো করবে। তার আগেই এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের জন্য একটি বাসকে সাজিয়ে তোলা হয়েছে। বাসের গায়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মুহূর্তে সকল ক্রিকেটারদের স্মরণীয় ছবি লাগানো হয়েছে।

কিন্তু বাসে লাগানো এই ছবির মধ্যে সঞ্জু স্যামসন মুখের জায়গায় ভেন্টিলেটর পাখা রাখা হয়। ফলে যেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি থেকে শুরু করে সূর্যকুমার যাদব সহ একাধিক ক্রিকেটারের ছবি স্পষ্ট বোঝা যাচ্ছে সেখানে সঞ্জু স্যামসনের ছবির মুখ বাদ দেওয়ার বিষয়টি অনেক ক্রিকেট ভক্ত মেনে নিতে পারছেন না। সোশ্যাল মিডিয়ায় ছবিটি শেয়ার করে ভক্তরা ‌বিভিন্ন রকম মন্তব্য প্রকাশ করছেন।