Paris Olympics 2024: অভিষেকেই নজর কাড়লেন লক্ষ্য সেন তো আয়োজক ফ্রান্সকে মাত দিলেন সাত্বিক-চিরাগ জুটি

প্যারিস অলিম্পিকে পদক প্রত্যাশী সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ সেন শনিবার পুরুষদের ডাবলস ইভেন্টের প্রথম রাউন্ডে সহজ জয় নিবন্ধন করেছেন। অভিষিক্ত লক্ষ্য সেন পুরুষদের সিঙ্গলসে জয়…

Satwiksairaj And Chirag Shetty Beat The Hosts France Other Hand Lakshya Sen Beat Kevin Cordon Paris Olympics 2024

প্যারিস অলিম্পিকে পদক প্রত্যাশী সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ সেন শনিবার পুরুষদের ডাবলস ইভেন্টের প্রথম রাউন্ডে সহজ জয় নিবন্ধন করেছেন। অভিষিক্ত লক্ষ্য সেন পুরুষদের সিঙ্গলসে জয় দিয়ে শুরু করেছেন। লক্ষ্য গ্রুপ এল-এ বিশ্বের ৪১ নম্বর কেভিন কর্ডেনকে স্ট্রেট গেমে পরাজিত করেছেন। বিশ্বের ১৮ নম্বর লক্ষ্য দ্বিতীয় গেমে গুয়াতেমালার কেভিনকে কঠিন লড়াই দিলেও ৪২ মিনিটের লড়াইয়ে ২১-৮, ২২-২০ ব্যবধানে জয় তুলে নেন ভারতীয় তারকা। পুরুষ দ্বৈতে সাত্ত্বিক ও চিরাগ জুটি ২১-১ ব্যবধানে হারিয়েছেন ফ্রান্সের লুকাস করভি ও রোনান লাবারকে।

লক্ষ্য ম্যাচের শুরুটা দারুণ করে, টানা পাঁচ পয়েন্ট স্কোর করে ৫-০ ব্যবধানে এগিয়ে যায়। বিরতিতে ১১-২ ব্যবধানে এগিয়ে যান এই ভারতীয় তারকা। বিরতির পরেও লক্ষ্য আধিপত্য বজায় রেখে স্কোর ১৮-৫ এ নিয়ে যান। লক্ষ্য ১৯-৮ এ ক্রস কোর্ট স্ম্যাশ করে ১২টি গেম পয়েন্ট দখল করেন এবং তারপরে কেভিন কোর্ট থেকে শট করে প্রথম গেমটি ভারতীয়ের ঝুলিতে ঢুকিয়ে দেন।

দ্বিতীয় গেমে কেভিন শুরুটা ভালো করে ৪-১ ব্যবধানে এগিয়ে যান। গোলের ভুলের সুযোগ কাজে লাগিয়ে বিরতিতে ১১-৬ ব্যবধানে এগিয়ে যান কেভিন। লক্ষ্য এই সময়ের মধ্যে নেটে এবং বাইরে বেশ কয়েকটি শট মেরেছিল। গুয়াতেমালান কিছু শক্তিশালী স্ম্যাশ এবং ভাল শট তৈরি করে লিডটি, ১৫-৮ এ নিয়ে যায়। এরপরে লক্ষ্য একটি শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং ১৬-২০ স্কোরে টানা ছয় পয়েন্ট নিয়ে গেম এবং ম্যাচটি ২২-২০ তে জিতে নেয়। এছাড়া মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠেছেন ভারতের মানু ভাকের। ফাইনাল হবে ২৮ জুলাই।