Paris Olympics 2024: স্বপ্নভঙ্গ সাত্ত্বিক-চিরাগ জুটির, মালেশিয়ার কাছে হেরে ছিটকে গেল ভারত

ভারতীয় জুটি ভাল খেলছিল কিন্তু বারবার ভুল করছিল, যা চিয়া এবং সোহকে ফিরে আসার সুযোগ দিয়েছিল। তবুও বিরতিতে অবশ্য ১১-১০ ব্যবধানে এগিয়ে যান সাত্ত্বিক ও চিরাগ।

Satwiksairaj Rankireddy And Chirag Shetty Lost By Malaysian Shuttler In Paris Olympic 2024

এশিয়ান গেমসের চ্যাম্পিয়ন এবং পদক ফেভারিট সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি বৃহস্পতিবার প্যারিস অলিম্পিকের পুরুষদের ডাবলস ইভেন্ট থেকে ছিটকে গেলেন, যদিও কোয়ার্টার ফাইনালে প্রথম গেম জিতলেও মালয়েশিয়ার জুটি অ্যারন চিয়া এবং সোহ উয়ি ইয়িকের কাছে হেরে গেলেন তারা। কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন এবং বিশ্বের পাঁচ নম্বর সাত্ত্বিক এবং চিরাগ ৬৪ মিনিটের ম্যাচে বিশ্বের সাত নম্বর চিয়া এবং সোহের কাছে ২১-১৩, ১৪-২১, ১৬-২১ হেরে যান।

টোকিও অলিম্পিকের ব্রোঞ্জ পদকজয়ী চিয়া এবং সোহের বিরুদ্ধে ১২ ম্যাচে এটি ভারতীয় জুটির নবম পরাজয়। ভারতীয় জুটি শুরুতে কিছু আনফোর্সড এরর করেছিল, যার সুযোগ নিয়ে চিয়া এবং সোহ কিছু সহজ পয়েন্ট অর্জন করেছিল। সাত্ত্বিক ও চিরাগ অবশ্য নেটে ভালো খেলেও ৬-৪ ব্যবধানে এগিয়ে যান। ভারতীয় খেলোয়াড়দের স্ম্যাশও ঠিকঠাক ছিল, যা মালয়েশিয়া জুটির জন্য অনেক সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছিল।

ভারতীয় জুটি ভাল খেলছিল কিন্তু বারবার ভুল করছিল, যা চিয়া এবং সোহকে ফিরে আসার সুযোগ দিয়েছিল। বিরতিতে অবশ্য ১১-১০ ব্যবধানে এগিয়ে যান সাত্ত্বিক ও চিরাগ। বিরতির পর রঙিন ছন্দে হাজির হন ভারতীয় জুটি। সাত্ত্বিক ও চিরাগ পরপর পাঁচ পয়েন্ট তুলে ১৫-১০ ব্যবধানে এগিয়ে যান। চিয়া এবং সোহ চাপের মুখে নেটে এবং বাইরে বেশ কয়েকটি শট মেরে সাত্ত্বিক এবং চিরাগকে ১৭-১১ ব্যবধানে এগিয়ে দেন।

চিরাগের স্ম্যাশ ১৯-১২ ব্যবধানে মালয়েশিয়ায় ফিরে আসতে ব্যর্থ হয়, ভারতীয় জুটি আটটি গেম পয়েন্ট দেয়। চিয়া এবং সোহ একটি গেম পয়েন্ট বাঁচিয়েছিল তবে সাত্ত্বিকের শক্তিশালী স্ম্যাশ ভারতীয় জুটিকে ১৭ মিনিটের মধ্যে প্রথম খেলাটি জিততে সহায়তা করেছিল। দ্বিতীয় গেমে ভারতীয় জুটি শুরুটা ভালো করেই করেছিল। সাত্ত্বিক ও চিরাগ দারুণ খেলে ৪-০ ব্যবধানে এগিয়ে যান। মালয়েশিয়া জুটি অবশ্য শক্তিশালী প্রত্যাবর্তন করে টানা পাঁচ পয়েন্ট নিয়ে ৫-৪ ব্যবধানে এগিয়ে যায়, তারপরে দ্বিতীয় গেমটি ২১-১৪ ব্যবধানে জিতে ম্যাচটি তৃতীয় এবং নির্ণায়ক গেমে টেনে নিয়ে যায় মালেয়শিয়া। এরপর শেষ রাউন্ডেও জয় নিয়ে এগিয়ে যায় চিয়া এবং সোহ জুটি।