Paris Olympics 2024: ব্যাডমিন্টনে ভারতের লাগাতর তৃতীয় জয়, ইন্দোনেশিয়া জুটিকে হারালো সাইরাজ-চিরাগ জুটি

গ্রুপের সবকটি ম্যাচই জিতেছে ভারতীয় জুটি। আরদিয়ান্তো এবং আলফিয়ানের বিপক্ষে ছয় ম্যাচে এটি সাত্ত্বিক এবং চিরাগের চতুর্থ জয়।

Satwiksairaj Rankireddy Chirag Shetty Indian Pair Beat Indonesian Pari In Paris Olympics 2024

ভারতীয় জুটি সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেঠি মঙ্গলবার দুর্দান্ত কাজ করেছেন। প্যারিস অলিম্পিকের ব্যাডমিন্টন পুরুষ দ্বৈত ইভেন্টে ইন্দোনেশিয়ার মোহাম্মদ রিয়ান আরদিয়ান্তো ও ফজর আলফিয়ানকে স্ট্রেট গেমে হারিয়ে গ্রুপ সি-র শীর্ষে উঠে এসেছেন তারা। বিশ্বের পাঁচ নম্বর ভারতীয় জুটি সাত্ত্বিক ও চিরাগ জুটি ৪০ মিনিটের লড়াইয়ে ২১-১৩, ২১-১৩ ব্যবধানে হারান বিশ্বের সাত নম্বর জুটি আরদিয়ান্তো ও আলফিয়ানকে।

এই জুটি ইতিমধ্যে শেষ আটে জায়গা করে নিয়েছিল এবং ম্যাচটি গ্রুপের শীর্ষে থাকা দলটি নির্ধারণ করেছিল। গ্রুপের সবকটি ম্যাচই জিতেছে ভারতীয় জুটি। আরদিয়ান্তো এবং আলফিয়ানের বিপক্ষে ছয় ম্যাচে এটি সাত্ত্বিক এবং চিরাগের চতুর্থ জয়। সাত্ত্বিক এবং চিরাগ প্রথম ভারতীয় পুরুষ ডাবলস দল হিসাবে অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (বিডব্লিউএফ) জানিয়েছে, পুরুষদের ডাবলসের নকআউট রাউন্ডের ড্র বুধবার অনুষ্ঠিত হবে।

ম্যাচ শেষে চিরাগ বলেন, ”আজ আমরা যেভাবে খেলেছি তাতে আমি খুব খুশি। গ্রুপের শীর্ষে থাকার চেয়ে আমরা জিততে চেয়েছিলাম। এতে আমাদের আত্মবিশ্বাস বাড়বে। তারা (ইন্দোনেশিয়ার জুটি) শীর্ষ দল এবং তাদের বিপক্ষে শেষ ম্যাচগুলো কঠিন ছিল। তাই আমরা খুশি।” ভারত ও ইন্দোনেশিয়া জুটি শুরু থেকেই প্রতিটি পয়েন্টের জন্য হাড্ডাহাড্ডি লড়াই করলেও গোটা ম্যাচে একবারও পিছিয়ে পড়েনি সাত্ত্বিক ও চিরাগ জুটি। দুই জুটিই দ্রুত খেলে শুরুর দিকে তেমন র ্যালির মুখ দেখেনি। সাত্ত্বিক-চিরাগ অবশ্য কোর্টে ভালোভাবে মানিয়ে নিয়ে বডিলাইন শট দিয়ে কিছু ভালো পয়েন্ট অর্জন করেছিলেন। কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন সাত্ত্বিক ও চিরাগ প্রথম গেমে ৫-৩ ব্যবধানে এগিয়ে থাকলেও পরে ৫-৫ ও ৭-৭ গেমে সমতা অর্জন করেন। ভারতীয় জুটি ৯-৮ ব্যবধানে পরপর তিন পয়েন্ট তুলে ১২-৮ ব্যবধানে এগিয়ে যায়।