Breaking News: ২৫ মে রোহিত শর্মার নেতৃত্বে এই‌ সাতজন বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা দেবেন আমেরিকা

বেশিরভাগ ভারতীয় ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ ২৫ মে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য নিউ ইয়র্কে উড়ে যাবেন এবং বাকিরা ২৬ মে আইপিএল ফাইনালের…

বেশিরভাগ ভারতীয় ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ ২৫ মে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য নিউ ইয়র্কে উড়ে যাবেন এবং বাকিরা ২৬ মে আইপিএল ফাইনালের পরে যাবেন। এর আগে আইপিএলের প্লে অফে যোগ্যতা অর্জন করতে না পারা দলগুলোর সদস্যদের ২১ মে রওনা হওয়ার কথা থাকলেও পরে পরিকল্পনা বদলে যায়। আগামী ২৫ মে তারা দেশ ছাড়বেন। লিগের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ মে।

অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সহ সাতজন ক্রিকেটার ২৫ মে আমেরিকা যাবেন। বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থ, অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল এবং সাপোর্ট স্টাফরা ২৫ মে চলে যাবেন। প্রথম ব্যাচটি ২১ শে মে ছাড়ার কথা ছিল তবে যেহেতু ভারত ১ জুন বাংলাদেশের বিপক্ষে তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে, খেলোয়াড়রা বাড়িতে কিছুটা অতিরিক্ত সময় পাবে।

আইপিএলের ফাইনাল খেলা ক্রিকেটাররা চলে যাবেন ২৭ মে। এর ফলে বিশ্বকাপ দলে খেলা ভারতীয় খেলোয়াড়রা আইপিএল ট্রফি জয় উদযাপনের সুযোগও পাবেন না। এর ফলে জেট ল্যাগ কমাতে এবং বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের আগে অন্তত তিন থেকে চারটি নেট সেশন খেলার সুযোগ পাবে দলটি। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ড ও ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে।

টি-২০ বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024 Indian Squad) এর জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ